সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক আন্দোলনকারীদের, কোন জট খুলবে?

সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক আন্দোলনকারীদের, কোন জট খুলবে?
07 Aug 2022, 11:12 PM

সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক আন্দোলনকারীদের, কোন জট খুলবে?

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: আন্দোলনরত এসএসসি চাকরিপ্রার্থীদের নিয়ে জট খুলতে সোমবার বৈঠকে বসছেন খোদ রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। চাকরিপ্রার্থীদের আবেদনে সাড়া দিয়ে এই বৈঠকের উদ্যোগ নিয়েছে রাজ্যের শিক্ষা দপ্তর। সোমবার বিকাশ ভবনে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর সঙ্গে এই বৈঠক অনুষ্ঠিত হবে। চাকরিপ্রার্থীদের তরফে আলোচনার অনুরোধ এলে রাজ্য সরকার তা ভেবে দেখবে বলেই আগেই জানিয়েছিলেন খোদ শিক্ষামন্ত্রী।

শনিবার বিকাশ ভবন থেকে ফোন করে সোমবারের বৈঠক নিয়ে চাকরিপ্রার্থীদের নিশ্চিত করা হয়। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজের অফিসে ডেকে তাঁদের সঙ্গে এক রাউন্ড বৈঠক করেন। বৈঠকে ছিলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু ও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষও। বৈঠকে অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁদের দাবি সহানুভূতির সঙ্গে বিবেচনারও আশ্বাস দেন। তাঁর আশ্বাস পেয়ে উচ্ছ্বসিত আন্দোলনকারীরা। নবম-দশম শ্রেণিতে শিক্ষক নিয়োগের মেধাতালিকাভুক্ত প্রার্থীদের নেতা শহিদুল্লা বলেছেন, বিকাশ ভবনের বৈঠকে আমরা আটজন যাব। নবম থেকে দ্বাদশের মেধাতালিকাভুক্ত সকল চাকরিপ্রার্থীর নিয়োগ যাতে হয় বৈঠকে আমরা সেই দাবিই ফের তুলব। আমরা আশাবাদী, সরকার মেধাতালিকাভুক্ত সবাইকে নিয়োগ করবে। অভিষেকের সঙ্গে বৈঠকের দিনই সোমবারের বৈঠকের বিষয়টি চূড়ান্ত করা হয়।

এরই মধ্যে শনিবার বিকাশ ভবনের তরফে ফোন পেয়ে আরও আশাবাদী হয়েছেন আন্দোলনকারীরা। ২০১৯ সাল থেকে পাঁচশো দিনেরও বেশি সময় ধরে শহরের নানা জায়গায় অবস্থান বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন ২০১৬-র এসএসসির মেধাতালিকায় থাকা চাকরিপ্রার্থীরা। গত কিছুদিন ধরে ধর্মতলায় গান্ধিমূর্তির পাদদেশে অবস্থান করছেন তাঁরা।

Mailing List