খাদান থেকে উদ্ধার নিখোঁজ আড়াই বছরের শিশুর দেহ

খাদান থেকে উদ্ধার নিখোঁজ আড়াই বছরের শিশুর দেহ
11 Feb 2020, 12:00 AM

খাদান থেকে উদ্ধার নিখোঁজ আড়াই বছরের শিশুর দেহ

আনফোল্ড বাংলা প্রতিবেদন, রানিগঞ্জ: রহস্যজনক ভাবে নিখোঁজ হওয়ার দশ দিনের মাথায় খাদান থেকে উদ্ধার আড়াই বছরের শিশুর দেহ। ৩০ জানুয়ারি অদ্ভুত ভাবে নিখোঁজ হয়ে যায় দিলীপ তাঁতির আড়াই বছরের ছেলে সঞ্জয় তাঁতি। দিলীপের এক মেয়ে ও চার ছেলের মধ্যে ছোট ছেলে সঞ্জয়। ৩১ জানুয়ারি দিলীপ তাঁতি পাঞ্জাবি মোড় ফাঁড়িতে নিখোঁজের অভিযোগ জানায়।

অভিযোগ পাওয়ার পর ফাগু ভুইঁয়া নামে স্থানীয় বাসিন্দাকে গ্রেফতার করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদের পর সঞ্জয়ের রক্তমাখা জামার সন্ধান পায় পুলিশ। পরে পুলিশ-কুকুর এনে জঙ্গলে তল্লাশি করা হলেও কোনও কিছুই পাওয়া যায়নি। এমনকি স্থানীয় ও জঙ্গলে ড্রোনের সাহায্যে তল্লাশি করেও কোনও সূত্র পায়নি পুলিশ। অন্যদিকে ধৃত ফাগু কোনও কিছু না বলায় পুলিশ আদালতের কাছে পাঁচ দিনের হেফাজতের আর্জি জানালে  আদালত তা মঞ্জুর করে। পরে আরও পাঁচদিনের রিমান্ড পায়।

দশ দিনের মাথায় গ্রামবাসীদের মাধ্যমে খবর পেয়ে মঙ্গলপুর জঙ্গলের প্রায় ৫০০ মিটার দূরে পরিত্যক্ত একটি খাদানে দেহটি দেখতে পায় পুলিশ। মাটির প্রায় দুশো ফুট নীচ থেকে সঞ্জয়ের পচাগলা মৃতদেহ উদ্ধার করে পুলিশ।ময়নাতদন্তের পর পুলিশ জানায় সঞ্জয়ের শরীরে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। সম্ভবত নীচে নেমে পড়ে সে আর উঠতে পারেনি। কিছু না খেতে পেয়ে ও ঠান্ডায় মারা গেছে।

ইসিএলের পুরনো খাদানে মাটি কেটে সিঁড়ির মতো করা থাকত। সেই সিঁড়ি ধরে নেমে গিয়েছিল সঞ্জয় কিন্তু তারপরে আর উঠতে পারেনি।

 

Mailing List