১লা ডিসেম্বর থেকে ফেসবুকে কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে চলেছে Meta

১লা ডিসেম্বর থেকে ফেসবুকে কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে চলেছে Meta
19 Nov 2022, 11:44 AM

১লা ডিসেম্বর থেকে ফেসবুকে কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তন আনতে চলেছে Meta

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সম্প্রতি ফেসবুকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পরিবর্তন আনল Meta। এতদিন ইউজারদের প্রোফাইলে তাদের নিজেদের ব্যক্তিগত তথ্য এবং নিজস্ব মতামতের সাথে সম্পর্কিত বেশ কয়েকটি কলামের দেখা পাওয়া যেত। কিন্তু এবার এই কলামগুলির মধ্যে থেকে বেশ কয়েকটিকে সরানো হচ্ছে। এর ফলে এখন আর ইউজারদের Facebook প্রোফাইলে সেক্সুয়াল প্রেফারেন্স দেখা যাবে না।

শুধু তাই নয়, এর পাশাপাশি ব্যবহারকারীদের ধর্মীয় মতামত (religious views), রাজনৈতিক মতামত (political views), এবং ঠিকানা (addresses)-ও এখন থেকে আর ডিসপ্লে করা হবে না বলে Meta মালিকানাধীন সংস্থাটির পক্ষ থেকে জানা গিয়েছে। কোম্পানিটি ঘোষণা করেছে যে, আগামী ১লা ডিসেম্বর থেকে এই নিয়ম কার্যকর করা হবে।

বিষয়টির সম্পর্কে অবগত করতে ইতিমধ্যেই ইউজারদেরকে নোটিফিকেশন পাঠাতে শুরু করেছে Facebook

উল্লেখ্য যে, এই আসন্ন পরিবর্তনটির সম্পর্কে জানিয়ে ইতিমধ্যেই ব্যবহারকারীদেরকে নোটিফিকেশন পাঠাতে শুরু করেছে ফেসবুক। মেটার এক মুখপাত্র এমিল ভাজকুয়েজ (Emil Vazquez) জানিয়েছেন, যে সকল ইউজারদের এই কলামগুলি ফিলআপ করা আছে, তাদেরকে সংস্থার তরফ থেকে নোটিফিকেশন পাঠিয়ে অবগত করা হচ্ছে যে, আগামী ১লা ডিসেম্বর থেকে আর এই কলামগুলির অস্তিত্ব থাকবে না। তবে যেহেতু কলামগুলিকে সরিয়ে নেওয়া হচ্ছে, তার ফলে তাতে মজুত থাকা তথ্যগুলি যে বেহাত হওয়ার একেবারেই কোনো সম্ভাবনা নেই, সে সম্পর্কে ব্যবহারকারীদেরকে নিশ্চিতভাবে আশ্বস্ত করেছে ফেসবুক।

Mailing List