ফিরে আসার পথ খুঁজছেন মেসিরা, কেমন আছেন শাহরানি?

ফিরে আসার পথ খুঁজছেন মেসিরা, কেমন আছেন শাহরানি?
23 Nov 2022, 06:40 PM

ফিরে আসার পথ খুঁজছেন মেসিরা, কেমন আছেন শাহরানি?

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ২৪ ঘণ্টা পরও হতাশায় আচ্ছন্ন মেসিরা। কীভাবে ঘুড়ে দাঁড়াবে দল, সেটার উপায় খুজে চলেছে নীল সাদা শিবির। ম্যাচ শেষে কাতার বিশ্ববিদ্যালয়ের শিবিরে ফেরার পথে বাসের মধ্যেও মুখ খোলেন নেতা মেসি। বদলা নেওয়ার বার্তা দিয়েছেন তিনি। বাসে সতীর্থদের উদ্দেশে মেসি বলেন, ''আমরা জানি এই দলটা কী দিয়ে তৈরি। সেটা আমাদের মাথায় রাখতে হবে। আরও বেশি শক্তিশালী হয়ে উঠতে হবে। সামনের দিকে তাকাও।''

এদিকে, আর্জেন্টিনা ম্যাচে আহত ইয়াসির আলি শাহরানির চিকিত্সার পুরো দায়িত্ব নিয়েছে সৌদি সরকার। ক্রাউন প্রিন্স নিজে নির্দেশ দিয়েছেন শাহরানির চিকিত্সায় যেন কোনও খামতি না থাকে। তিনি নিজেও খবর রাখছেন। তিনি আশা প্রকাশ করেছেন উপরওয়ালার ইচ্ছায় তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠবেন সৌদির এই নির্ভরযোগ্য ডিফেন্ডার। তবে বিশ্বকাপ থেকে তিনি ছিটকে যাওয়ার কারণে সৌদি আরবের বড় ক্ষতি হয়ে গেল তাতে সন্দেহ নেই।

এদিকে চর্চা শুরু হয়েছে সৌদি কোচ হার্ভে রেনার্ডকে নিয়ে। মেসিদের কাপ জয়ের স্বপ্নিল জগৎ থেকে যিনি এক লহমায় রুক্ষ্ম বাস্তবে টেনে হিঁচড়ে নামিয়ে আনলেন আর্জেন্টিনাকে। বিশ্বকাপের প্রথম ম্যাচেই যাঁর মগজাস্ত্রের খেলায় এই মাটিতে আছড়ে পড়া লিওনেল মেসিদের, সেই ৫৪ বছরের ফরাসি রেনার্ডের জীবন কিন্তু কর্কশ বাস্তবের মোড়কে ঢাকা। যেখানে উত্থানের চেয়ে পতন বেশি, সাফল্যের চেয়ে বেশি ব্যর্থতা।

তবে কোচিং কেরিয়ারে আগেও সাফল্য পেয়েছেন রেনার্ড। অতীতে একমাত্র কোচ হিসেবে দুটি ভিন্ন দেশের হয়ে আফ্রিকা কাপ অব নেশনস জিতেছিলেন এই ফরাসি কোচ।একসময় জিদানের সতীর্থ ছিলেন। তখন জিদানের বয়স উনিশ, রেনার্ড ২২। পরবর্তী সময়ে জিদান জাতীয় দলকে বিশ্বকাপ এনে দিয়েছেন। আর রেনার্ড পিছোতে পিছোতে ফরাসি লিগের ষষ্ঠ ডিভিসনে। শেষে হতাশ হয়ে যখন খেলা ছাড়লেন তখন বয়স মাত্র ৩০।

Mailing List