রেকর্ড গড়ে মেসি বললেন কঠিন ম্যাচ আসছে

রেকর্ড গড়ে মেসি বললেন কঠিন ম্যাচ আসছে
04 Dec 2022, 01:40 PM

রেকর্ড গড়ে মেসি বললেন কঠিন ম্যাচ আসছে

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: মেসি রেকর্ড গড়েন, রেকর্ড ভাঙেন। শনিবার রাতে অজিদের বিরুদ্ধে দলকে জেতালেন , শেষ আটে তুললেন আর অবশ্যই বেশ কিছু রেকর্ডও করলেন।

কেরিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। তাঁর দিকেই তাকিয়ে ছিলেন আর্জেন্তিনার সমর্থকেরা। হতাশ করলেন না মেসি। গোটা ম্যাচ জুড়ে দাপটের সঙ্গে খেললেন। সেই সঙ্গে গোল করে গড়লেন নজিরও। টপকে গেলেন মারাদোনাকে।

দেশ ও ক্লাব মিলিয়ে নিজের ১০০০-তম ম্যাচে বিশ্বকাপের নক-আউটে প্রথম গোল করে ফেললেন। এবারের বিশ্বকাপে তাঁর গোলসংখ্যা হল ৩। বিশ্বকাপে মোট গোল ৯। প্রয়াত দিয়েগো মারাদোনা বিশ্বকাপে ৮ গোল করেছিলেন। তাঁকে ছাপিয়ে গেলেন মেসি। দেশ ও ক্লাব মিলিয়ে তাঁর মোট গোল ৭৮৯। এরপরেও হয়তো নতুন কোনও যুক্তি খুঁজে বের করবেন সমালোচকরা। মেসি অবশ্য তখনও গোল করেই নিন্দুকদের মুখ বন্ধ করে দেবেন।

 

প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছে হেভিওয়েট জার্মানি, বেলজিয়াম। বাকি দলগুলি প্রত্যাশা মেনেই শেষ ষোলর জন্য যোগ্যতা অর্জন করেছে। শেষ ষোলরও প্রথম দিনের খেলা দুটি হয়ে গেল, আর তারই সঙ্গে প্রথম কোয়ার্টার ফাইনালের লাইন আপ পরিষ্কার হয়ে গেল।

দুই হেভিওয়েট দলের টক্কর হবে এই কোয়ার্টার ফাইনালে। আর্জেন্টিনার সামনে নেদারল্যান্ডস। শেষ আটে জায়গা করে নেওয়ায় পর মেসি বলেছেন, ‘ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল, খেলাটাকে আগেই শেষ করে দিতে পারতাম। তারা একটা গোল পেয়ে গিয়েছিল, যেটা হতেই পারে। শেষদিকে আক্রমণ করা শুরু করেছিল। আমাদের একসঙ্গেই থাকতে হবে। এই জয়ে আরও এক ধাপ সামনে এগিয়ে গেলাম। এখন আরেকটি কঠিন ম্যাচ আসছে।’

Mailing List