পুরুষদের আইপিএল ফিরছে পুরানো রূপে, মহিলাদের আইপিএল কবে?

পুরুষদের আইপিএল ফিরছে পুরানো রূপে, মহিলাদের আইপিএল কবে?
22 Sep 2022, 06:45 PM

পুরুষদের আইপিএল ফিরছে পুরানো রূপে, মহিলাদের আইপিএল কবে?

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: ২০২৩ সাল থেকে ফিরছে পুরানো রূপে আইপিএল। হোম অ্যাওয়ে ভিত্তিতে হবে টুর্নামেন্ট। জানাল বিসিসিআই।

রাজ্য ইউনিটগুলিতে পাঠানো এক বার্তায় সৌরভ গঙ্গোপাধ্যায় বলেছেন, 'আগামী বছর থেকে আইপিএল আয়োজন করা হবে ঘরের মাঠে এবং প্রতিপক্ষ দলের মাঠে ম্যাচ খেলার ফর্ম্যাটে।' ১০ টি দলই তাদের নিজ নিজ ভেন্যুতে তাদের হোম ম্যাচ খেলবে।

বিসিসিআই ২০২০ সালের পর থেকে এই প্রথমবারের মতো হোম এবং অ্যাওয়ে মাঠের পুরানো ফর্ম্যাটে দলগুলিকে নিয়ে তার পুরো ঘরোয়া মরশুমের আয়োজন করবে।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি সমস্ত রাজ্য অ্যাসোসিয়েশনকে বলেছেন যে, বোর্ড আগামী বছরের গোড়াতেই মহিলাদের আইপিএল শুরু করার কথা ভাবছে। তিনি ২০২২-২৩ -এর জন্য ঘরোয়া আন্তর্জাতিক এবং ঘরোয়া মরসুমের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলির রূপরেখা দিয়ে সমস্ত রাজ্য অ্যাসোসিয়েশনকে চিঠি লিখেছিলেন।

এমনিতে বিসিসিআই প্রতিবছরই আইপিএলের শেষের দিকে ওমেন'স টি-২০ চ্যালেঞ্জ  নামে আইপিএলের ধাঁচের একটি ছোট্ট টুর্নামেন্টের আয়োজন করে। ওই টুর্নামেন্টে অংশ নেয় মোট ৩টি দল। তবে আগামী বছর যে আইপিএলের চিন্তাভাবনা করা হচ্ছে, সেটা হবে পূর্ণাঙ্গ রূপে। বোর্ড সভাপতি চিঠি দিয়ে জানিয়েছেন,'বোর্ড বহু প্রতীক্ষিত এই মেয়েদের আইপিএল  নিয়ে কাজ করছে। আমরা প্রত্যাশা করছি আগামী বছরের শুরুর দিকে এটা শুরু করতে পারব। সময়মতো বাকিটা জানিয়ে দেওয়া হবে।'

ঝুলনের অবসর প্রসঙ্গে বৃহস্পতিবার শহরের এক পাঁচতারা হোটেলের অনুষ্ঠানে ঝুলনের প্রশংসা করে সৌরভ বলেন, ''ঝুলন প্রকৃত অর্থেই একজন লেজেন্ড। মহিলাদের ক্রিকেটে ও সর্বকালের সর্বাধিক উইকেটশিকারি। বাংলার মেয়ে, চাকদহের মেয়ে। আমার সঙ্গে ওর খুব ভাল সম্পর্ক। বিগত তিন বছর আমি বিসিসিআই প্রেসিডেন্ট হিসাবে কাজ করছি। এই সময়ে মধ্যে ঝুলন, স্মৃতি মান্ধানা ও হরমনপ্রীত কউরের সঙ্গে মহিলা ক্রিকেট নিয়ে আমার প্রচুর বৈঠক এবং আলোচনা হয়েছে। সত্যি বলতে ঝুলনের জন্য আমি খুবই খুশি।''

Mailing List