আজ এমবাপে-লেওয়ানডস্কির মেগা ডুয়েল, নামছে ইংল্যান্ডও

আজ এমবাপে-লেওয়ানডস্কির মেগা ডুয়েল, নামছে ইংল্যান্ডও
04 Dec 2022, 01:35 PM

আজ এমবাপে-লেওয়ানডস্কির মেগা ডুয়েল, নামছে ইংল্যান্ডও

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে আজ সুপার সানডে।শেষ ষোলোয় আজ ফ্রান্সের প্রতিপক্ষ পোল্যান্ড। কোনওরকমে ধুঁকতে ধুঁকতে নকআউটে পৌঁছেছে পোলিশরা। যদিও পোল্যান্ডের গোলরক্ষকের পারফরম্যান্স চিন্তায় রাখতে পারে ফরাসি শিবিরকে। পোল্য়ান্ডের বিরুদ্ধে মাইলফলকের ম্যাচে নামতে চলেছেন ফ্রান্সের হুগো লরিস। কেরিয়ারের ১৪২ তম ম্যাচ তাঁর। লিলিয়াঁ থুরামকে ছুঁয়ে ফেলবেন লরিস। শেষ ষোলোয় অবশ্য কোনও পরীক্ষা নয়। ম্যাচের আগের দিন ক্লোজড ডোর অনুশীলন করেছে ফ্রান্স। শিরোপা ধরে রাখার মিশনে এবার শুরু বর্তমান চ্যাম্পিয়নদের আসল পরীক্ষা। শেষ ষোলোর নকআউট-যুদ্ধে এমবাপের ফ্রান্সের সামনে আজ রবার্ট লেওয়ানডোস্কির পোল্যান্ড। দোহার আল থুমামা স্টেডিয়ামে রাত ৮.৩০ মিনিটে মুখোমুখি হবেন এই  সময়ের অন্যতম সেরা দুই ফরোয়ার্ডের। এমবাপে ও লেওয়ানডস্কি। দুজনের হাতেই নিজ নিজ দেশের স্বপ্নের মশাল। পূর্ব ও পশ্চিম ইউরোপের দুই ফুটবল জাদুকরে দ্বৈরথ।

যে দলে রবার্ট লেভানডফস্কির মতো স্ট্রাইকার আছে, সে দলে একজন গোলকিপারের ভরসা হয়ে ওঠার কারণ গ্রুপ পর্বের পারফরম্যান্স। ‘সি’ গ্রুপ থেকে দ্বিতীয় রাউন্ডে ওঠা পোল্যান্ড প্রথম পর্বের তিন ম্যাচে মাত্র ২টি গোল করতে পেরেছে। লেভানডফস্কিদের মতো ৪ পয়েন্ট ছিল মেক্সিকোর, তাদেরও গোল ছিল ২টি। কিন্তু পোল্যান্ড এগিয়ে যায় গোল ব্যবধানে। আর সেই ব্যবধান গড়ে দেন সেজনিই।

 

শেষ ষোলোর পর্বের তৃতীয় দিনের শুরুতে (আজ মধ্যরাতে)মাঠে নামছে ইংল্যান্ড ও সেনেগাল। দলের তারকা মুখ সাদিও মানেকে ছাড়াই বিশ্বকাপে বেঁচে রয়েছে সেনেগালের স্বপ্ন। আফ্রিকান দেশটিকে স্বপ্ন দেখাচ্ছেন কোচ অ্যালিউ সিসে। প্রতিপক্ষ হ্যারি কেন, জ্যাক গ্রিলিশদের ইংল্যান্ড। ইংরেজ আধিপত্য খর্ব করে বিশ্বকাপে নিজেদের টিকিয়ে রাখবে সেনেগাল? নাকি এগোবে গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড।

Mailing List