মনোনয়ন পত্র জমা দেওয়ার আগেই নন্দীগ্রাম আসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়

মনোনয়ন পত্র জমা দেওয়ার আগেই নন্দীগ্রাম আসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়
04 Mar 2021, 07:06 PM

মনোনয়ন পত্র জমা দেওয়ার আগেই নন্দীগ্রাম আসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: আগে জানা গিয়েছিল যে ১১ মার্চ, শিবরাত্রির দিন নন্দীগ্রাম কেন্দ্র থেকে বিধানসভা নির্বাচনের লড়াই করার জন্য মনোনয়ন পত্র জমা দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু এখন দলের সূত্রে জানা গিয়েছে, তার আগেই মনোনয়ন পত্র জমা দিতে পারেন মুখ্যমন্ত্রী এবং মনোনয়ন পত্র জমা দেওয়ার আগেই নন্দীগ্রাম আসতে পারেন তিনি।

দলের সূত্রে জানা গিয়েছে যে, বুধবার মনোনয়ন পত্র জমা দিতে পারেন মুখ্যমন্ত্রী। আর তার আগের দিন, মঙ্গলবার, নন্দীগ্রাম এলাকায় আসতে পারেন তৃণমূল কংগ্রেসের দলনেত্রী। তৃণমূল কংগ্রেসের সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার এলাকায় এসে একটি সভা করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার এই কেন্দ্র থেকে লড়াই করার জন্য মনোনয়ন পত্র জমা  দেবেন মুখ্যমন্ত্রী বলে এখন পর্যন্ত ঠিক হয়েছে। আর শিবরাত্রির দিন নন্দীগ্রাম এলাকায় কোনও শিব মন্দিরে পুজো দিতে পারেন। নন্দীগ্রাম থেকে ফিরে,  শুক্রবার,  কলকাতায়,  বিধানসভা নির্বাচনের জন্য দলের ইস্তাহার প্রকাশ করার কথা আছে তৃণমূল কংগ্রেসের দলনেত্রীর।

এই বছরের জানুয়ারিতে নন্দীগ্রামের তেখালি ব্রিজ লাগোয়া মাঠে সভা থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে তিনি নন্দীগ্রাম আসনে বিধানসভা নির্বাচনের লড়াই করতে চান। সেই ঘোষণার পর তাঁকে এই কেন্দ্র থেকে জেতানোর ডাক দিয়ে দেওয়াল লিখন শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেসের লোকজন। 

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যদি এই কেন্দ্র থেকে জেতার বিষয়ে নিশ্চিত হন তাহলে তিনি ঘোষণা করুন যে এই কেন্দ্র ছাড়া আর কোন আসন থেকে তিনি লড়াই করবেন না তা স্পষ্ট করে দেওয়ার কথা বলেন বিজেপি দলের নেতারা।

তৃণমূল কংগ্রেসের সূত্রে জানা গিয়েছে যে আপাতত ঠিক হয়েছে যে নন্দীগ্রাম কেন্দ্র থেকেই বিধানসভা নির্বাচনে লড়াই করবেন মুখ্যমন্ত্রী। আর কোন আসন থেকে তিনি লড়াই করবেন না।

এখন পর্যন্ত বিজেপির মত দলের প্রার্থী তালিকা ঘোষণা করে নি তৃণমূল কংগ্রেসও। শুক্রবার রাজ্যের ২৯৪টি আসনের জন্য দলের প্রার্থীদের পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ করতে পারেন তৃণমূল কংগ্রেসের দলনেত্রী বলেও জানা গিয়েছে।

এই কেন্দ্র থেকে লড়াই করবেন মুখ্যমন্ত্রী বলে জানানোর পর শুভেন্দু অধিকারী চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে বলেছেন যে নন্দীগ্রামে আধ লাখ ভোটের ব্যবধানে পরাজিত করে তাঁকে প্রাক্তন করে দেবেন তিনি। গতকাল দিল্লি যাওয়ার আগে পশ্চিম মেদিনীপুর জেলার পিংলা বিধানসভা এলাকায় দলের সভাতেও এক কথা বলেছেন শুভেন্দু অধিকারী। বলেন, “আমি প্রার্থী হই বা দলের অন্য কেউ,  নিশ্চিত থাকুন, নন্দীগ্রাম আসনে মুখ্যমন্ত্রীকে হারাবোই।”

এই দিকে রাজ্যের বিধানসভা নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করার জন্য দিল্লিতে রাজ্যের বিজেপি দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৃহস্পতিবার বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্, দলের সর্ব ভারতীয় সভাপতি জে পি নাড্ডারা। বিজেপি সুত্রে খবর, নন্দীগ্রাম আসনে  মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হচ্ছেন শুভেন্দু অধিকারীই।

অন্যদিকে এই আসনে বামফ্রন্টের শরিক সিপিআই কোন প্রার্থী দিচ্ছে না, এই আসনটি ছাড়া হচ্ছে বাম-কংগ্রেসের জোটে আসা ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে।

Mailing List