পার্সলে পেস্তো দিয়ে আপনার স্বাদের পাস্তা কে করে তুলুন হেলদি

পার্সলে পেস্তো দিয়ে আপনার স্বাদের পাস্তা কে করে তুলুন হেলদি
22 Dec 2021, 08:20 PM

পার্সলে পেস্তো দিয়ে আপনার স্বাদের পাস্তা কে করে তুলুন হেলদি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  মুখরোচক অথচ স্বাস্থ্যকর খাদ্যের তালিকা তৈরি করতে গেলে চিন্তার ভাঁজ পরে অনেকের কপালেই। কি খাবেন না কি খাবেন না, এই দ্বন্দ্বে ভোগেন বহু মানুষই। ডায়েট মেনে চললে মুখের স্বাদের বারোটা বেজে যায়, অন্যদিকে মুখের স্বাদকে প্রাধান্য দিতে গেলে ডায়েটের দফা রফা। কিন্তু ভাবুন তো একবার এই দুয়ের মিশেলে যদি এমন কিছু তৈরি করা যেত যা স্বাস্থ্যকর, আবার সুস্বাদু। বাচ্ছা থেকে বুড়ো সকলেই খাবে চেটেপুটে। আজ এমনই এক রেসিপি  নিয়ে এসেছি আপনাদের কাছে।

 

পার্সলে পেস্তোর বানাতে লাগবে

রসুন- ২ কোয়া

পালং পাতা - ২ কাপ

এক্সট্রা ভার্জিন অলিভ ওয়েল - হাফ কাপ

ইস্ট - ৩ টেবিল চামচ

সি সল্ট - ১/৪ চা চামচ

সাদা গোল মরিচের গুঁড়ো - ১/৪ চা চামচ

পাস্তা - ৫০০ গ্রাম

কড়াইশুটি - ১ ১/২ কাপ

নুন - স্বাদনুসারে

জল - পরিমাণমতো

 

পদ্ধতি

 

 

প্রথমে মিক্সিতে রসুন, পালং পাতা, অলিভ ওয়েল, ইস্ট, নুন এবং সাদা গোলমরিচ দিয়ে ভাল করে ব্লেন্ড করে তা আলাদা একটি বোলে রেখে দিন।

 

এবার একটি পাত্রে পাস্তা নিয়ে তা সিদ্ধ করতে বসিয়ে দিন। পাস্তা বেশ খানিকটা সিদ্ধ হয়ে এলে তার মধ্যে কড়াইশুটি গুলো দিয়ে আরও তিন থেকে চার মিনিট সিদ্ধ করে নিন। পাস্তা এবং কড়াইশুঁটি ভালো ভাবে সিদ্ধ হয়ে গেলে তা অন্য একটি পাত্রে তুলে জল ঝরিয়ে নিন ভালোভাবে।

 

এবার একটি কড়াই তে প্রথমে পার্সলে পেস্তোর মিশ্রণটা দিয়ে একটু নেড়ে নিন। তারপর পাস্তা এবং কড়াইশুঁটি যোগ করুন। দুই থেকে চার মিনিট একটু ফুটিয়ে নিলেই তৈরি হয়ে যাবে আপনার পার্সলে পেস্তো পাস্তা। চাইলে উপর থেকে সামান্য চিজ গ্রেট করেও নিতে পারেন।

ads

Mailing List