সামনে মাজিয়া, কোন অঙ্কে পরের রাউন্ডে যাবে সবুজ মেরুন

সামনে মাজিয়া, কোন অঙ্কে পরের রাউন্ডে যাবে সবুজ মেরুন
24 May 2022, 12:15 PM

সামনে মাজিয়া, কোন অঙ্কে পরের রাউন্ডে যাবে সবুজ মেরুন

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: এএসফসি কাপে আজ ডু অর ডাই ম্যাচ এটিকে মোহনবাগানের। শেষ ম্যাচে প্রতিপক্ষ মালদ্বীপের মাজিয়া। জয় ছাড়া অন্য কোনো বিকল্প নেই ফেরান্দর দলের কাছে। 

 

গত ম্যাচে বড় জয়ের পর এএফসি কাপের নক আউট পর্বে যাওয়ার দৌড়ে প্রবলভাবে ফিরে এসেছে জুয়ান ফেরান্দোর ছেলেরা। শনিবার মাজিয়া স্পোর্টসের কাছে গোকুলাম হেরে যাওয়ার ফলে আরও সুবিধা হয়েছে সবুজ মেরুন ব্রিগেডের। এই পরিস্থিতিতে মঙ্গলবার মাজিয়ার বিরুদ্ধে জিততেই হবে বাগান ব্রিগেডকে। এই মুহুর্তে এএফসি কাপ গ্রুপ ডি-এর শীর্ষ স্থানে রয়েছে এটিকে মোহনবাগান। দু ম্যাচে ওই গ্রুপের প্রতিটি দলেরই সংগ্রহ ৩ পয়েন্ট।আজ বিকেলে বসুন্ধরার মুখোমুখি হবে গোকুলাম।

দু'টি ম্যাচ একই সময়ে না দেওয়ায় যে পরিস্থিতি তৈরি হয়েছে, তাতে বসুন্ধরার বিরুদ্ধে জিতলেই আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে পৌঁছে যাবে আই লিগ চ্যাম্পিয়ন গোকুলম। সে ক্ষেত্রে মোহনবাগান বনাম মাজ়িয়ার দ্বৈরথের কোনও গুরুত্বই থাকবে না। কারণ, জিতলেও শেষ চারে ওঠার কোনও সম্ভাবনা নেই রয় কৃষ্ণ, লিস্টন কোলাসোদের। কারণ, তাঁরা গোকুলমের কাছে ২-৪ গোলে হেরে গিয়েছিলেন।

সাংবাদিক বৈঠকে যখন তাঁকে প্রশ্ন করা হয়, শনিবার খোঁচা খাওয়া এটিকে মোহনবাগান ও তার সমর্থকদের কাছ থেকে তিনি অতিরিক্ত আগ্রাসন আশা করছেন কি না, তখন প্রাক্তন মুম্বই সিটি এফসি কোচ সাফ জানিয়ে দেন, “সেটা প্রথম ৩০ মিনিট, তার পরে যা হবে দেখা যাবে”। অর্থাৎ তিনিও হয়তো গোকুলমের মতো প্রথম আধ ঘণ্টা প্রতিপক্ষকে পরখ করার পরে পাল্টা জবাব দেওয়ার নীল নকশা তৈরি করেছেন।

 

কিন্তু তা কী হতে দেবে ফেরান্দো-বাহিনী? দ্বিতীয় ম্যাচেও একই ভুল করবে তারা। বুধবার তিরি চোট পেয়ে বেরিয়ে যাওয়ায় যে শূন্যতা তৈরি হয়েছিল, সেই শূন্যতা পূরণ করার জন্য কার্ল ম্যাকহিউকে দলে আনা হয়েছে। শুক্রবার তাঁকে সঙ্গে নিয়েই সাংবাদিক বৈঠকে এসেছিলেন ফেরান্দো। রক্ষণেই তাঁকে রাখা হবে, না কি নিজের পছন্দের জায়গা মাঝমাঠ সামলাবেন তিনি, তা বলতে চাইলেন না

Mailing List