বৃষ্টিতে লন্ডভন্ড ইডেন, নামতে গিয়ে বিপাকে ঋদ্ধি-শামিরা

বৃষ্টিতে লন্ডভন্ড ইডেন, নামতে গিয়ে বিপাকে ঋদ্ধি-শামিরা
21 May 2022, 08:00 PM

বৃষ্টিতে লন্ডভন্ড ইডেন, নামতে গিয়ে বিপাকে ঋদ্ধি-শামিরা

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: তিন বছর পর আবার আইপিএলের ম্যাচ ইডেনে। সেজে উঠছিল ক্রিকেটের নন্দন-কানন। তবে শনিবারের বারবেলার ঝড়-বৃষ্টিতে লন্ডভন্ড ইডেন। ইডেনে আইপিএলের কোয়ালিফায়ার ওয়ান ও এলিমিনেটর-এর ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। তার জন্য যাবতীয় প্রস্তুতি শুরু করেছিল সিএবি। তবে শনিবার বিকেলের কালবৈশাখি সিএবির কাজ বাড়িয়ে দিল।

আইপিএলের প্লে অফের ম্যাচের জন্য গত কয়েক সপ্তাহ ধরে সেজে উঠছিল ক্রিকেটের নন্দনকানন। শনিবার বিকেলে কাল বৈশাখীর তান্ডবে লন্ডভন্ড ইডেন গার্ডেন্স। মাঠ তখন পরিদর্শন করেছিলেন পুলিশ কমিশনার বিনীত গোয়েল। সঙ্গে ছিলেন সিএবি এবং লালবাজারে উচ্চপদস্থ আধিকারিকরা।  কিন্তু কালবৈশাখীর দাপটে পুরো মাঠ পরিদর্শন না করেই ক্লাবে ফিরে আসেন তাঁরা। মাঠের অর্ধেক অংশ থেকেই উড়ে যায় গ্রাউন্ড কভার। ইডেনে তখন দেখা মেলেনি অধিকাংশ মাঠ কর্মীর। বৃষ্টি সঙ্গে কাল বৈশাখী দাপটে ভেঙে পড়ল একের পর এক হোর্ডিং। এখানেই শেষ নয়, ভেঙে পড়ে প্রেস বক্সের কাঁচও। সন্ধ্যায় ইডেন পরিদর্শন করেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। আইপিএল আয়োজক কমিটির সদস্যদের সঙ্গে মাঠ ও ক্লাব হাউস ঘুরে দেখেন তিনি। সিএসবি কর্তারা আশাবাদী আগামী দুই দিন রোড উঠলেই মাঠ পুনরায় শুকিয়ে যাবে। ক্ষতিগ্রস্ত অংশও দ্রুত সরিয়ে ফেলা যাবে। একে টিকিটের হাহাকার সামলাতে নাজেহাল অবস্থা কর্তাদের। সেখানে গোদের উপর বিষ ফোঁড়ার মতোই চাপ বাড়াল কাল বৈশাখী।

শুধু তাই নয়, প্রথম ম্যাচে যে দুই দল খেলার কথা, তার মধ্যে একটি দল এখনও শহরে নামতেই পারেনি। আজই শহরে পা রাখার কথা ছিল গুজরাট টাইটান্স দলের। কিন্তু, বিকেলের ঝোড়ো হওয়ার জেরে ঋদ্ধিমান সাহা-মহম্মদ শামিদের বিমান ঘুরিয়ে দেওয়া হয় বলে খবর। এদিন স্টেডিয়ামের অনুশীলন পর্বও বাতিল করা হয়েছে।

করোনার কালবেলা পরিয়ে আবারও ছন্দে ফিরছে ক্রিকেটের নন্দনকানন। ৩৫ বা ৫০ নয় এবার ১০০% দর্শক নিয়েই হবে আইপিএলের প্লে অফের  ম্যাচ। শনিবার বিকেলে ইডেন পরিদর্শন করতে আসেন পুলিশ কমিশনার বিনীত গোয়েলএবং লালবাজারের উচ্চপদস্থ আধিকারিকরা। এই ম্যাচ উপলক্ষে ক্রিকেট ও বিনোদন জগতের একাধিক সেলেব্রিটি উপস্থিত থাকার কথা ক্রিকেটের নন্দন কাননে। এই ম্যাচের জন্য ত্রিস্তরীয় নিরাপত্তার বলয় তৈরি করা হচ্ছে। ম্যাচের ২ দিন তিন হাজার পুলিশ মোতায়েন থাকবে। ইডেন পরিদর্শনের পাশাপাশি সিএবি কর্তাদের সঙ্গে দীর্ঘক্ষন আলোচনা করেন লালবাজারে আধিকারিকরা। বৈঠকে জানতে চাওয়া হয় কোন বিনোদনমূলক অনুষ্ঠান করা হচ্ছে কিনা? কতজন ভিআইপি উপস্থিত থাকবেন? যদিও ইডেনের ব্যবস্থাপনা দেখে খুশি নগরপাল।

ads

Mailing List