হেলদি টিফিনের রেসিপি খুঁজছেন? রইলো হদিস

হেলদি টিফিনের রেসিপি খুঁজছেন? রইলো হদিস
21 Dec 2021, 08:45 PM

হেলদি টিফিনের রেসিপি খুঁজছেন? রইলো হদিস

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : এখনকার ব্যস্ত জীবনে প্রতিদিন ডায়েট মেনে চলা খুবই কঠিন। কিন্তু না মেনেও যে উপায় নেই। সঠিক পরিমান অনুসারে শরীর কে ফাইবার, প্রোটিন বা ভিটামিন তো দিতেই হবে। ভাবছেন অফিস বেরোনোর তাড়াহুড়োয় কিভাবে প্রতিদিন ফলো করবেন এই ডায়েট! চিন্তার কিছু নেই। আপনাদের জন্য নিয়ে এসেছি এক নতুন হেলদি রেসিপি। ব্রেকফাস্ট অথবা টিফিন হিসাবে ট্রাই করে দেখতে পারেন এটি।

 

ভেজি-পেস্তো স্যান্ডউইচ বানানোর জন্য লাগবে

স্যান্ডউইচ ব্রেড

পেয়াঁজ কুঁচি

চিজ

বেসিল

রসুন

কাজুবাদাম

পনির

মেয়োনিজ

তেল

নুন

( চাইলে মাসরুম বা ক্যাপসিকামও যোগ করতে পারেন)।

 

পদ্ধতি

 

 

প্রথমে বেসিল, রসুন, কাজুবাদাম, পনির, নুন এবং অলিভ ওয়েল একসঙ্গে নিয়ে তা গ্রিন্ডারে মিক্সড করে নিন। কাজুবাদাম যদি আপনার পছন্দ না হয়, তাহলে আমন্ড বা পাইন নাটসও দিতে পারেন।

 

এবার একটি সসপ্যানে সামান্য তেল গ্রিস করে তা হালকা গরম করুন। এবার তাতে পেয়াঁজ কুচি, অল্প রসুন বাটা দিয়ে নেড়ে নিন। সবজি যোগ করতে চাইলে ক্যাপসিকাম, মাসরুম ও জুকিনি দিতে পারেন। এবার সবটা অল্প স্যতে করে নিন।

 

মাঝারি আঁচে রেখে এবার পেস্ত'র মিশ্রণটি দিয়ে দিন। একটু নাড়াচড়া করে চিজ ও স্বাদমতো নুন দিয়ে ফের নেড়ে নিন। রান্না হয়ে গেলে একটি বোলে ভেজি-পেস্তোর মিশ্রণটি ঢেলে নিন। অল্প মেয়োনিজ দিন।

 

দুটি টোস্টেড পাউরুটি মধ্যে ভেজি-পেস্তো স্টাফড করুন। অল্প আঁচে পাউরুটির দুটি দিক বেক করতে পারেন অথবা স্যান্ডউইচ মেকারে দিয়ে চটজলদি স্যান্ডউইচ বানিয়েও নিতে পারেন।

 

চাইলে এই পেস্তো রেসিপিতে চিকেনও যোগ করতে পারেন। মাশরুম অথবা ক্যাপসিকাম এই স্যান্ডউইচের জন্য ব্যবহার করতে নাও পারেন।

ads

Mailing List