'বকুল কথা ও কবিতা' আয়োজিত সাহিত্য আড্ডা হয়ে গেল 'নলিনী গুহ সভাঘরে'

'বকুল কথা ও কবিতা' আয়োজিত সাহিত্য আড্ডা হয়ে গেল 'নলিনী গুহ সভাঘরে'
21 Nov 2022, 02:50 PM

'বকুল কথা ও কবিতা' আয়োজিত সাহিত্য আড্ডা হয়ে গেল 'নলিনী গুহ সভাঘরে'

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: সম্প্রতি 'নলিনী গুহ সভা ঘরে, দুপুর দুটো তে অনুষ্ঠিত হয়ে গেল 'বকুল কথা ও কবিতা' আয়োজিত এক সাহিত্য আড্ডা। ছড়া সংকলন 'হই চই রৈ রৈ', কবিতা সংকলন 'শব্দ বিতান' আত্মপ্রকাশ সমারোহ। উপস্থিত ছিলেন অনেক স্বনামধন্য কবি ও সাহিত্যিক এবং বহু সবুজ পত্রিকার সম্পাদক ও সম্পাদিকারা। প্রদীপ প্রজ্জ্বলন করেন, 'বকুল কথা ও কবিতা'(একান্নবর্তী পরিবারের) কর্ণধার ও সম্পাদক কবি ও সাহিত্যিক ডঃ অসিত বরণ কর (বকুল বৈরাগী মহাশয়) কবি ও সাহিত্যিকদের সাথে নিয়ে। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালিকার ভূমিকায় ছিলেন কবি শ্রাবণী কলি দাস।

প্রেক্ষাগৃহে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও সাহিত্যিক সুলতা পাত্র, কবি মৌসুমী সাহা, কবি চিত্তরঞ্জন সরকার। এছাড়া প্রেক্ষাগৃহে উপস্থিত ছিলেন অগণিত কবি ও সাহিত্যিক এবং সবুজ পত্রিকার সম্পাদক ও সম্পাদিকারা।

 পত্রিকার সম্পাদক কবি ও সাহিত্যিক ডঃ অসিত বরণ কর (বকুল বৈরাগী মহাশয়) বলেন, 'বকুল কথা ও কবিতা' (একান্নবর্তী পরিবার) নবীন ও প্রবীণ কবি ও সাহিত্যিকদের প্রতিভার উত্থান, বাণী চিত্রে তুলে ধরতে চান তাঁদের সবুজপত্রের মাধ্যমে। প্রেক্ষাগৃহে ছিল উপচে পড়া ভিড়। সর্বশেষে জানা গেল তাঁদের কাছে আর কোন পত্রিকা পড়েছিল না। কবি ও সাহিত্যিক সুলতা পাত্র বলেন, এমন মনোজ্ঞ অনুষ্ঠান সচরাচর দেখা যায় না। গান, আবৃত্তি, কবিতা পাঠ, আলোচনা ও আড্ডার মধ্য দিয়ে পালিত হয় এদিনের অনুষ্ঠান।

Mailing List