রোনাল্ডোকে টপকে আয়ের তালিকায় সর্বোচ্চ স্থানে লিওনেল মেসি

রোনাল্ডোকে টপকে আয়ের তালিকায় সর্বোচ্চ স্থানে লিওনেল মেসি
15 Sep 2020, 04:15 PM

রোনাল্ডোকে টপকে আয়ের তালিকায় সর্বোচ্চ স্থানে লিওনেল মেসি

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : অবশেষে পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে টেক্কা দিলেন আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। মাত্র তিন মাস সময়ের মধ্যেই রোনাল্ডোকে ছুঁয়ে ফেললেন মেসি। ফোবর্স ম্যাগাজিন প্রকাশিত ২০২০ সালে সবচেয়ে বেশি আয় করা খেলোয়াড়দের তালিকায় সবার উপরে রয়েছেন বার্সালোনা মহাতারকা লিওনেল মেসি। আর্জেন্টিনা এবং বার্সালোনার এই তারকা ফুটবলারের চলতি বছরে মোট আয় ১২৬ মিলিয়ন ডলার।

যদিও এই আয়ের অঙ্ক থেকে অবশ্য আয়করের হিসাব বাদ রাখা হয়েছে।সূত্রের খবর, তিনি চলতি বছরে নিজের ক্লাব বার্সেলোনা থেকে প্রায় ৯২ মিলিয়ন ডলার আয় করেছেন। এছাড়াও তিনি কিছু বিজ্ঞাপনী সংস্থার সাথে চুক্তি বাবদ তিনি আরও ৩৪ মিলিয়ন ডলার আয় করেছেন৷

এই তালিকায় মেসির ঠিক পিছনেই রয়েছেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। ২০২০ সালে ক্রিস্টিয়ানো আয় করেছেন ১১৭ মিলিয়ন ডলার। তবে এই তালিকায় তিন এবং চার নম্বরে রয়েছেন পিএসজি-এর দুই তারকা ফুটবলার নেইমার এবং এমবাপে। চলতি বছরে নেইমারের আয় ৯৬ মিলিয়ন ডলার এবং এমবাপে আয় করেছেন ৪৮ মিলিয়ন ডলার।

এক্ষেত্রে এই তালিকায় পাঁচ নম্বর স্থানে রয়েছেন তারকা ফুটবলার মহম্মদ সালাহ। তিনি আয় করেছেন ৩৭ মিলিয়ন ডলার। ষষ্ঠ স্থানে থাকা তারকা পল পোগবার আয় ৩৪ মিলিয়ন ডলার।

তালিকায় প্রথম দশে সব থেকে উল্লেখযোগ্য নাম হল গ্যারেথ বেল। এক্ষেত্রে, রিয়াল মাদ্রিদ দলের প্রথম একাদশে তাঁর জায়গা না হলেও, চলতি বছরে ২৯ মিলিয়ন ডলার আয় করে তালিকায় অষ্টম স্থান দখল করেছেন তিনি।

Mailing List