ফর্মুলা ওয়ানে নয়া নজির গড়লেন লুইস হ্যামিল্টন

ফর্মুলা ওয়ানে নয়া নজির গড়লেন লুইস হ্যামিল্টন
09 May 2021, 10:30 PM

ফর্মুলা ওয়ানে নয়া নজির গড়লেন লুইস হ্যামিল্টন

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : শনিবার স্প্যানিশ গ্রাঁ প্রি-তে ফের আরও এক অনন্য রেকর্ড গড়লেন লুইস হ্যামিল্টন। প্রথম ড্রাইভার হিসেবে শততম পোল পজিশন পেলেন হ্যামিল্টন। ফর্মুলা ওয়ানের কিংবদন্তি ড্রাইভার মাইকেল শুমাখারও হ্যামিল্টনের এই রেকর্ডের ধারেকাছে পৌঁছাতে পারেননি।

এত বড় কৃতিত্ব অর্জন করার পরেও তিনি একেবারেই শান্ত।কোনও রকম আনন্দের ছাপ নেই তাঁর মধ্যে। রেকর্ড গড়ার পর বললেনও একটি চমকপ্রদ কথা। তিনি জানিয়েছেন,তিনি মন থেকে চান, তাঁর তৈরি করা এই একের পর এক মাইলস্টোন ছোঁয়ার নতুন নতুন নতুন ড্রাইভার এগিয়ে আসেন। তাঁরা যেন তাঁকে দেখে, তাঁর নজির দেখে উৎসাহিত হন।পাশাপাশি তিনি তাঁর ফর্মুলা ওয়ানে তাঁর সেঞ্চুরি পোল পজিশন রেকর্ড ভবিষ্যতে যাতে কেউ না ভেঙে ফেলেন।

রেস শেষে সংবাদমাধ্যমের সামনে লুইস জানিয়েছেন, এই রেসের লড়াই তাঁর মৃত্যুর আগে পর্যন্ত মনে থাকবে। এমনকি শততম পোল পাওয়ার কথাও তিনি প্রথমে বিশ্বাস করে উঠতে পারেননি বলে জানিয়েছেন।এর সাথেই তিনি স্পষ্ট করেছেন,এই ১০০ বারেও তিনি থামতে চান। সেঞ্চুরি টপকে আরও এগোতে চান তিনি। গতকালের যোগ্যতা অর্জন পর্বে অবশ্য ম্যাক্স ভারস্ট্যাপেনের সঙ্গে রুদ্ধশ্বাস লড়াই হয় তাঁর। শেষ পর্যন্ত ম্যাক্সকে ০.০৩৬ সেকেন্ডে পিছনে ফেলে প্রথম হন হ্যামিল্টন। তৃতীয় হয়েছেন  তাঁরই সতীর্থ মার্সিডিজে ভালটেরি বোট্টাস। তিনি হ্যামিল্টনের থেকে ০.১৩২ সেকেন্ড পিছনে শেষ করেছেন। এই রেসে চতুর্থ স্থান পেয়েছেন চার্লস লেকেরক এবং পঞ্চম স্থান পেয়েছেন সের্জিও পেরেজ।

Mailing List