কংগ্রেস প্রার্থীর পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু জঙ্গিপুরের বামফ্রন্ট প্রার্থী প্রদীপ নন্দীর

কংগ্রেস প্রার্থীর পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু জঙ্গিপুরের বামফ্রন্ট প্রার্থী প্রদীপ নন্দীর
16 Apr 2021, 08:24 PM

কংগ্রেস প্রার্থীর পর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু জঙ্গিপুরের বামফ্রন্ট প্রার্থী প্রদীপ নন্দীর

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, জঙ্গিপুর: করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল আরও এক প্রার্থীর। এবার মারা গেলেন মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরের বামফ্রন্টের প্রার্থী। শুক্রবার বিকালে মৃত্যু হয়েছে এই কেন্দ্রের আরএসপি দলের প্রার্থী প্রদীপ নন্দীর। তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।  এই কেন্দ্রে ভোট গ্রহণ হওয়ার কথা ছিল সপ্তম দফায়, আগামী ২৬ এপ্রিল। তাঁর মৃত্যুর কারণে জঙ্গিপুর কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত হয়ে গেল।

 

বৃহস্পতিবারই করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয় মুর্শিদাবাদ জেলারই সামশেরগঞ্জের কংগ্রেস প্রার্থী রেজাউল হকের। আর এবার করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হল জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। এই কেন্দ্রে তাঁর বিরুদ্ধে প্রার্থী তৃনমূল কংগ্রসের জাকির হোসেন।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত সাড়ে ছ হাজারের বেশি মানুষ, মারা গিয়েছেন ২২ জন।

করোনার করাল থাবা থেকে মুক্তি পাচ্ছে না কেউই। বাদ যাচ্ছেন না রাজনীতিবিদরাও।

যে  হারে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে তাতে এখন কোভিড বিধি মেনে বাকি চার দফার ভোট করানোটাই চ্যালেঞ্জ নির্বাচন কমিশনের। কাল, শনিবারই রাজ্যের পঞ্চম দফার ভোট গ্রহণ। তাঁর আগের দিনই মারা গেলেন আরও একজন প্রার্থী।

রাজ্যে করোনা প্রভাব বাড়তে থাকায় নির্বাচনী প্রচারে বেশ কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে। স্বাস্থ্য বিধি মেনেই যাতে এই সব প্রচার করা হয় তার জন্য রাজনৈতিক দলের নেতাদের জানিয়েছে নির্বাচন কমিশন। বামফ্রন্ট সিদ্ধান্ত নিয়েছে  যে তারা এখন আর বড় কোনও সভা করবে না।

বৃহস্পতিবার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন জঙ্গিপুর বিধানসভার আরএসপি প্রার্থী। শুক্রবার বিকেলে তাঁর মৃত্যু হয়।  জানা গিয়েছে  বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। এরপর  দিন তিন আগে তার করোনা পরীক্ষা করা হলে রিপোর্ট পজিটিভ আসে। তিনি বহরমপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি ছিলেন। শুক্রবার বিকালে সেইখানেই মারা যান তিনি। ফলে সামসেরগঞ্জের মত এই কেন্দ্রেও ভোট গ্রহণ স্থগিত করে দেওয়া হয়েছে।   

 

এর পাশাপাশি আরও কয়েকজন প্রার্থী করোনা আক্রান্ত বলে জানা গিয়েছে।  করোনায় আক্রান্ত হয়ে শিলিগুড়ির হাসপাতালে ভর্তি জলপাইগুড়ির তৃণমূল কংগ্রেস প্রার্থী প্রদীপ কুমার বর্মাও৷ নদিয়ার করিমপুরের বিজেপি প্রার্থী সমরেন্দ্রনাথ ঘোষও করোনায় আক্রান্ত৷ মাটিগাড়া–নকশালবাড়ির বিজেপি প্রার্থী আনন্দ বর্মণও করোনায় আক্রান্ত হয়ে শয্যাশায়ী৷ গোয়ালপোখোরের তৃণমূল কংগ্রেস প্রার্থী গোলাম রব্বানিও করোনায় আক্রান্ত হয়েছেন৷ তপনের তৃণমূল কংগ্রেস প্রার্থী কল্পনা কিস্কুও সংক্রমিত হয়েছেন৷ ভোট মেটার পরে করোনা আক্রান্ত হয়েছেন চুঁচুড়ার তৃণমূল প্রার্থী অসিত মজুমদার।

Mailing List