রেস্টুরেন্টের মতো কীভাবে বানাবেন ক্রিসপি চিকেন ফ্রাই, শিখে নিন

রেস্টুরেন্টের মতো কীভাবে বানাবেন ক্রিসপি চিকেন ফ্রাই, শিখে নিন
22 Jun 2022, 04:18 PM

রেস্টুরেন্টের মতো কীভাবে বানাবেন ক্রিসপি চিকেন ফ্রাই, শিখে নিন

আনফোল্ড বাংলা প্রতিবেদন: চিকেন পাকোড়া হোক কিংবা চিলি চিকেন বা চিকেন কাবাব। এই সমস্ত মুখরোচক জিনিস তৈরিতে চিকেনের জুড়িমেলা ভার।তেমনই এক রেসিপি ক্রিসপি চিকেন ফ্রাই। যা ছোট থেকে বড়ো সকলেই খেতে পছন্দ করে। জেনে নিন কীভাবে বানাবেন-

প্রয়োজনীয় উপকরণ: মাংস ১টা (১ কেজি ওজনের বা প্রয়োজন অনুযায়ী বেশি নিতে পারেন), আদাবাটা ১ চা-চামচ, রসুনবাটা ১ চা-চামচ, লালমরিচগুঁড়া স্বাদমতো, গোলমরিচগুঁড়া স্বাদমতো, সয়া সস ২ টেবিল চামচ, বেসন হাফ কাপ, কর্নফ্লাওয়ার হাফ কাপ, ডিম ১টা, লবণ স্বাদমতো, তেল ভাজার জন্য।

প্রস্তুত প্রণালী: প্রথমেই মাংসটা রেডি করে নিতে হবে।

তার জন্য মুরগির চামড়া বাদ দিয়ে ৮ টুকরো করে কেটে নিতে হবে। মাংসের পিসগুলো ছুরি দিয়ে হালকা করে চিরে দিতে হবে। মশলা ঠিকমতো যেন ভেতরে ঢোকে তার জন্য।

এবার আদা-রসুনবাটা, লাল মরিচের গুঁড়া, গোলমরিচের গুঁড়া, লবণ ও সয়া সস দিয়ে মুরগির টুকরোগুলো মেখে কমপক্ষে ১ ঘণ্টা রেখে দিন ম্যারিনেট হতে। এরপর একটা ডিমের সঙ্গে প্রয়োজনমতো বেসন আর কর্নফ্লাওয়ার গুলে নিন। মেখে রাখা মাংসের সঙ্গে ভালো করে মেখে নিতে হবে।

কড়াইতে তেল গরম করে একটা একটা করে মাখানো মাংসের পিসগুলো ছেড়ে দিন। মাংস সেদ্ধ না হওয়া পর্যন্ত মাঝারি আঁচে উল্টেপাল্টে লালচে করে ভেজে নিন। এবার তুলে টিস্যুর ওপর রাখুন, তেল টেনে নেবে। এরপর গরম গরম পরিবেশন করুন।

Mailing List