রান্নাঘরের সঙ্গে বাস্তুশাস্ত্র কীভাবে জড়িত, জানুন

রান্নাঘরের সঙ্গে বাস্তুশাস্ত্র কীভাবে জড়িত, জানুন
13 May 2022, 10:25 PM

রান্নাঘরের সঙ্গে বাস্তুশাস্ত্র কীভাবে জড়িত, জানুন

আনফোল্ড বাংলা প্রতিবেদন: রাহু-কেতুকে জ্যোতিষশাস্ত্রে পাপ গ্রহ হিসাবে বিবেচনা করা হয়। এটি শুভ ও অশুভ উভয় ফল দেয়। বাড়ির ইতিবাচক শক্তিকে নেতিবাচক শক্তিতে রূপান্তর করতে এই দুটি গ্রহের ভূমিকা সবচেয়ে গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। রান্নাঘরের সঙ্গেও রাহু-কেতুর গভীর সম্পর্ক রয়েছে। কীভাবে জেনে নেওয়া যাক।

রান্নাঘর নকশা: রান্নাঘর শুধুমাত্র স্বাস্থ্যের সাথে সম্পর্কিত নয়, এটি সুখ এবং সমৃদ্ধির সাথেও জড়িত। তাই রান্নাঘরের ব্যাপারে বিশেষ যত্ন নিতে হবে। রান্নাঘর সবসময় পরিষ্কার রাখতে হবে। কারণ রান্নাঘর ভাগ্যের সাথেও জড়িত। বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়ির রান্নাঘরেরটি আগ্নেয় কোণ (পূর্ব-দক্ষিণ) বলে মনে করা হয়। এই স্থানে রান্নাঘর থাকলে শুভ ফল পাওয়া যায়।

রান্নাঘরে পাত্রগুলি অযত্নে রাখবেন না: পাত্র পরিষ্কার করে সঠিক জায়গায় রাখতে হবে। রাতের খাবার খাওয়ার পর পাত্রগুলিকে ধুয়ে রাখতে হবে।

ছুরি বা বটি তার জায়গায় রাখুন: রান্নাঘরে কখনোই ছুরি রাখা উচিত নয়। ছুরির অবস্থান নিশ্চিত করুন। ছুরি বা বটি রাখলে রাগ বাড়ে, উত্তেজনা তৈরি হয় এবং সম্পর্ককে প্রভাবিত করে।

আবর্জনা ডাস্টবিনে ফেলুন: বাস্তুশাস্ত্র অনুসারে, রান্নাঘরের সিঙ্কে কখনই অবশিষ্টাংশ ফেলবেন না, উচ্ছিষ্টগুলি সর্বদা ডাস্টবিনে ফেলতে হবে। খাবার তৈরির পর রান্নাঘর পরিষ্কার করতে ভুলবেন না।

ads

Mailing List