নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীকে হারিয়ে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দুই  

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীকে হারিয়ে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দুই   
10 May 2021, 01:50 PM

নন্দীগ্রামে মুখ্যমন্ত্রীকে হারিয়ে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দুই

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, কলকাতা: সমস্ত জল্পনার অবসান। মুকুল রায় নয়। বিধানসভার বিরোধী দলনেতা হচ্ছেন শুভেন্দু অধিকারী। আজ, বিজেপির পক্ষ থেকে সে কথা ঘোষণা করে দেওয়া হল।

 

বিজেপি জানিয়েছে, যেহেতু নন্দীগ্রাম থেকে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে পরাজিত করেছেন শুভেন্দু অধিকারী তাই তাঁকেই বিরোধী দলনেতা করা হল। বিজেপির দাবি, মুকুল রায় নিজেই সেই প্রস্তাব আনেন। সকলে তাতে সহমত প্রকাশ করেন।

শুভেন্দু অধিকারী এক্ষেত্রে প্রথম থেকেই অনেকটা এগিয়ে ছিলেন তা বলার অপেক্ষা রাখে না। কারণ, তিনি যে মুখ্যমন্ত্রীকে পরাজিত করেছেন। আবার উল্টোদিক দিয়ে অভিজ্ঞ রাজনীতিবিদ মুকুল রায়। তিনি আবার বিজেপিতে অনেক আগে গিয়েছেন। সেদিক দিয়ে তিনিও দাবিদার। এক্ষেত্রে আবার নানা প্রশ্নও উঠছে। ইতিমধ্যেই বিজেপির প্রবীণ নেতা তথাগত রায় নানা প্রশ্ন তুলেছেন তারকাদের প্রার্থী করা নিয়ে। ‘নগরের নটী’দের কেন প্রার্থী করা হল, সেই প্রশ্ন করেছেন তিনি। তৃণমূল থেকে হুড়হুড় করে বিজেপিতে গিয়েছেন যাঁরা তাঁদের একাংশকে  চোর, জোচ্চোর, লম্পট বলতেও ছাড়েননি।

 তাই বিরোধী দলনেতা বাছতেও এবার পর্যবেক্ষক নিয়োগ করে বিজেপি। দুই পর্যবেক্ষক ছিলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ এবং দলের অন্যতম সর্বভারতীয় সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদব। এদিন শুভেন্দুকে বিরোধী দলের নেতা হিসেবে বেছে নেওয়ার সিদ্ধান্তটি আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদই ঘোষণা করেন।

Mailing List