প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত  

প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত   
16 Jun 2021, 04:17 PM

প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: প্রয়াত অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্ত। মঞ্চ দাপিয়ে বেড়ানো সেই কিংবদন্তির পথ চলা থমকে গেল চিরজীবনের জন্য। বয়স হয়েছিল ৭১ বছর। বুধবার দুপুর দু’টো পঁয়তাল্লিশ নাগাদ শহরের এক বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় অভিনেত্রীর।

 

হাসপাতাল সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই কিডনির সমস্যায় ভুগছিলেন। কিডনির সমস্যার পাশাপাশি অনেকদিন ধরেই বার্ধক্যজনীত সমস্যাও ছিল তাঁর। গত মাসের ২২ তারিখ থেকে হাসপাতালে ভর্তি ছিলেন। বুধবার সকাল থেকে সিআরটি প্রোটিন আবারও বেড়ে যায়। এরপরই বুধবার হৃদরোগে আক্রান্ত হয়ে চলে গেলেন সত্যজিৎ রায়ের বিমলা। অভিনেত্রীর প্রয়াণে শোকের ছায়া চলচ্চিত্র এবং নাট্য জগতের পাশাপাশি ভক্ত মহলেও।

 

অভিনেত্রীর প্রয়াণে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শোকবার্তায়া তিনি লিখেছেন,  ‘‘বিশিষ্ট অভিনেত্রী স্বাতীলেখা সেনগুপ্তের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি। তিনি আজ কলকাতায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বয়স হয়েছিল ৭১ বছর।

 

থিয়েটারে তাঁর অভিনয় জীবন শুরু। সত্যজিৎ রায়ের 'ঘরে বাইরে' ছবিতে তাঁর অভিনয় দর্শক চিরদিন মনে রাখবেন। স্বাতীলেখা সেনগুপ্ত অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র ধর্মযুদ্ধ, বেলাশেষে, বরফ ইত্যাদি।

 

তিনি সঙ্গীত নাটক অ্যাকাডেমি অ্যাওয়ার্ড, ওয়েস্ট বেঙ্গল থিয়েটার জার্নালিস্টস' অ্যাসোসিয়েশন অ্যাওয়ার্ড সহ বহু সম্মানে ভূষিত হয়েছেন।

 

তাঁর প্রয়াণে অভিনয় জগতে এক বিশাল শূন্যতার সৃষ্টি হল। আমি স্বাতীলেখা সেনগুপ্তের স্বামী রুদ্রপ্রসাদ ও কন্যা সোহিনী সেনগুপ্তসহ তাঁর  অগণিত অনুরাগী ও আত্মীয়স্বজনকে আন্তরিক সমবেদনা জানাচ্ছি।’’

Mailing List