বিরোধী জোটে শান দিতে সনিয়ার সঙ্গে বসছেন লালু- নীতিশকুমার

বিরোধী জোটে শান দিতে সনিয়ার সঙ্গে বসছেন লালু- নীতিশকুমার
23 Sep 2022, 07:00 PM

বিরোধী জোটে শান দিতে সনিয়ার সঙ্গে বসছেন লালু- নীতিশকুমার

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: এখন লক্ষ্য চব্বিশের লোকসভা। জাতীয় রাজনীতির ময়দানে এখন চলছে তারই তোড়জোড়। ক্ষমতায় ফিরতে মরিয়া মোদিবাহিনী। তবে তাঁদের কড়া টক্কর দিতে ঘুঁটি সাজাচ্ছে বিরোধীরা। বিজেপি বিরোধী জোটকে শক্তিশালী করতে ক্রমশ সক্রিয় হচ্ছে বিরোধী দলগুলি। সেই লক্ষ্যে প্রায় সাত বছর পর এক সঙ্গে বসতে চলেছেন নীতিশকুমার সনিয়া গান্ধি।

সূত্রের খবর, শনিবার দিল্লিতে সনিয়ার বাসভবনে দেখা করতে যাচ্ছেন নীতিশকুমার। তাঁর সঙ্গে থাকতে পারেন বিজেপি বিরোধী শিবিরের আরও এক হেভিওয়েট নেতা আরজেডি সুপ্রিমো লালু প্রসাদ যাদব। ২০২৪ লোকসভা নির্বাচনকে মাথায় রেখে বিরোধী জোটকে শক্তিশালী করতেই এই বৈঠক হবে বলেই মনে করা হচ্ছে। ২ মাসও হয়নি বিজেপি থেকে জোট ভেঙে বেরিয়ে এসে কংগ্রেসের সমর্থন নিয়ে বিহারে সরকার গঠন করেছেন নীতিশের জেডিইউ ও লালুর আরজেডি। আর তারপর থেকেই ২০২৪-এর নির্বাচনে মোদি বিরোধী প্রধান মুখ হিসাবেও উঠে আসছে নীতিশের নাম। লালু-নীতিশরা এই বৈঠকে রাহুল গান্ধিকেও চেয়েছিলেন। কিন্তু তিনি ভারত জোড়ো যাত্রায় ব্যস্ত থাকার ফলে এই বৈঠকে থাকতে পারবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন।

চলতি মাসের শুরুতে অবশ্য রাহুল-নীতিশ দেখা হয়েছিল। বুধবার আরজেডির সভায় লালু প্রসাদ বলেন, আমি ও নীতিশকুমার একসঙ্গে সনিয়াজির সঙ্গে দেখা করতে যাব। পদযাত্রা শেষ হলে রাহুলের সঙ্গেও দেখা করব। বিরোধীরা একজোট হলে আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে হঠানো যাবে। সূত্রের খবর, বিহারের উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদবও সনিয়ার সঙ্গে দেখা করতে যেতে পারেন। তবে তা এখনও চূড়ান্ত নয়।

Mailing List