লক্ষ্মী পুজোয় সেজে উঠুন ঢাকাই-জামদানিতে

লক্ষ্মী পুজোয় সেজে উঠুন ঢাকাই-জামদানিতে
27 Oct 2020, 08:17 PM

লক্ষ্মী পুজোয় সেজে উঠুন ঢাকাই-জামদানিতে
আনফোল্ড বাংলা প্রতিবেদন: বাঙালির বারো মাসে তেরো পার্বন। এবছর এই পার্বনের সব থেকে আনন্দের দুর্গাপুজো ছিলে রংহীন। করোনার চোখ রাঙানির জন্য অধিকাংশই ভার্চুয়াল প্রতিমা দর্শন করেছেন। মুখ ভার করে দেবী মর্ত্যে এসেছিলেন। আর বিদায়ও নিলেন সেই ভাবে। পরিস্থিতির চাপে আমরাও ভুলে থেকেছি আনন্দ। সে যাই হোক, দুদিন পরই মা লক্ষ্মীর আরাধনার পালা। অধিকাংশ বাঙালি পরিবারেই ধনদেবীর পুজো হয়ে থাকে। এই পুজোতে প্যান্ডেল হপিং বা রেস্তোরাঁয় খাওয়ার প্রশ্ন নেই। তাই বাড়িতেই পালন করুন এই উৎসব। পুজোর দিন যেমন তেমন নয়, সেজে নিন সুন্দর করে। বাড়ি থেকে বের হবেন না তো কী, পুজোর সময় সাজতে ক্ষতি নেই। দেখবেন সকল মন খারাপ দূর হবে।
লক্ষ্মী পুজোর দিন শাড়ি পরতে পারলে বেস্ট হয়। বেছে নিন ঢাকাই-জামদানি। এই শাড়ির মধ্যে একটা এলিগেন্ট লুক আছে। এক রঙা, হাফ হাফ কত রকম ঢাকাই পাওয়া যায়। এবছর একটা সফট ঢাকাই বাজার কেড়েছে। এগুলোও দেখতে খুবই সুন্দর। তাই পছন্দের রঙে একটা বেছে নিন।
সাধারণ ভাবে পরুন ঢাকাই। সঙ্গে সোনার গয়না বেশ মানাবে। সোনা না চাইলে সিলভার অথবা জাঙ্ক জুয়েলারি পরতে পারেন। কোমর বন্ধনী আর পায়ে নুপুর বেশ মানাবে। চোখে থাক গাঢ় কাজল, আর ঠোঁটে লাল লিপস্টিক। এই সাজের সঙ্গে টিপ পরতে ভুলবেন না। একেবারে বাঙালি কন্যার সাজে ধরা দিন সকলের চোখে।

Mailing List