জমে উঠেছে লা লিগা, এবার কাদিজের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করল বার্সেলোনা

জমে উঠেছে লা লিগা, এবার কাদিজের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করল বার্সেলোনা
22 Feb 2021, 08:15 PM

জমে উঠেছে লা লিগা, এবার কাদিজের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করল বার্সেলোনা

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : গতকাল রাতে কাদিজের বিরুদ্ধে মাঠে নেমে অনন্য রেকর্ড গড়ে ফেললেন লিওনেল মেসি।এই ম্যাচে নেমে বার্সেলোনার জার্সিতে লা লিগায় সব থেকে বেশি ম্যাচ খেলার সর্বকালীন রেকর্ড গড়লেন মেসি। টপকে গেলেন তাঁর খুব কাছের বন্ধু জাভি হার্নান্ডেজকে। এক্ষেত্রে জাভি তাঁর কেরিয়ারে বার্সেলোনার জার্সি গায়ে মোট ৫০৫ টি ম্যাচে মাঠে নেমেছিলেন। মেসি কাদিজের বিরুদ্ধে নেমে নিজের কেরিয়ারে মোট ৫০৬ টি ম্যাচে বার্সেলোনার জার্সি গায়ে চাপিয়ে খেলে ফেললেন।

যদিও বার্সেলোনা এই ম্যাচটি জিততে পারেনি।পিএসজির বিরুদ্ধে ক্যাম্প ন্যু-তে হারের পর লা লিগা টেবিলের ১৪ নম্বরে থাকা কাদিজও বার্সেলোনার থেকে পয়েন্ট ছিনিয়ে নিয়ে গেল। ম্যাচটি ১-১ গোলে শেষ পর্যন্ত ড্র হয়। ম্যাচের শুরু থেকেই অবশ্য কাদিজ রক্ষণ বিভাগে একের পর আক্রমণ তুলে আনতে থাকেন মেসিরা। তবে আপ্রাণ চেষ্টা করেও গোলের দরজা খুলতে পারেননি মেসিরা। ম্যাচের ৩১ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন লিওনেল মেসি। ম্যাচের প্রায় ৮৫ মিনিট পর্যন্ত ১-০ গোলের ব্যবধানে লিড ধরে রাখেন মেসিরা।তাতে অবশ্য কাজের কাজ হয়নি।ম্যাচের ৮৭ মিনিটের মাথায় কাদিজের হয়ে পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান অ্যালেক্স ফার্নান্ডেজ।এরপর আর গোল না হওয়ায় ম্যাচটি ড্র হয়৷

এই ম্যাচ জিতলে বার্সেলোনার কাছে দু'টি সু্যোগ ছিল। এই ম্যাচ থেকে তিন পয়েন্ট পেলে মেসিরা যেমন টেবিলের শীর্ষে থাকা সুয়ারেজদের আটলেটিকো মাদ্রিদের সাথে পয়েন্টের ব্যবধান কমাতে পারতেনন। তেমনই রিয়ালকে টপকে টেবিলের দ্বিতীয় স্থানে ওঠারও সু্যোগ ছিল। তবে ম্যাচ জিততে না পারায় ২৩ ম্যাচ খেলে ৪৭ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানেই রইল কাতালানরা।

Mailing List