কুণালের করা মানহানির মামলায় বিপাকে পড়লেন শুভেন্দু? কী বলল আদালত

কুণালের করা মানহানির মামলায় বিপাকে পড়লেন শুভেন্দু? কী বলল আদালত
31 Aug 2022, 03:28 PM

কুণালের করা মানহানির মামলায় বিপাকে পড়লেন শুভেন্দু? কী বলল আদালত

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন: শুভেন্দুর আর্জি খারিজ। তৃণমূল কংগ্রেস মুখপাত্র কুণাল ঘোষের দায়ের করা মানহানি মামলায় বেকায়দায় রাজ্যের বিরোধী দলনেতা। এই মামলায় বুধবার ব্যাঙ্কশাল কোর্টে খারিজ হয়ে গেল শুভেন্দু অধিকারীর আবেদন। ফলে কুণাল ঘোষের করা মানহানির মামলায় সশরীরে আদালতে হাজিরা দিতে হবে বিরোধী দলনেতাকে। বুধবার শুভেন্দুর আর্জির শুনানির পর বিচারপতি জানিয়ে দিলেন আগামী ২২ সেপ্টেম্বর তাঁকে আদালতে হাজির হতে হবে।

ঘটনার শুরু একুশের বিধানসভা ভোটের প্রচারের সময়। একটি প্রচার সভায় তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষকে ‘বাবার ত্যাজ্যপুত্র’ বলে কটাক্ষ করেছিলেন শুভেন্দু অধিকারী। এই মন্তব্যের বিরুদ্ধে ব্যাঙ্কশাল কোর্টের দ্বারস্থ হন কুণাল ঘোষ। শুভেন্দুর বিরুদ্ধে মানহানির মামলা করেন তিনি। এই মামলার পরই আদালতে একটি পিটিশন জমা দেন বিরোধী নেতা। পিটিশনে তিনি জানান, তাঁর বাড়ি কাঁথিতে। তাই এই মামলায় আদালতে সশরীরে হাজিরা দেওয়া তাঁর পক্ষে সম্ভব নয়। সুপ্রিম কোর্টের পরামর্শ মেনে যেন তাঁকে ব্যক্তিগত হাজিরা থেকে ছাড় দেওয়া হয়। কিন্তু এদিন সেই মামলার শুনানিতে তাঁর সেই আর্জি খারিজ হয়ে যায়।

শুভেন্দুর আর্জির পালটা দিয়ে কুণাল ঘোষের আইনজীবী ও কাউন্সিলর অয়ন চক্রবর্তী জানান, পিটিশনে লেখা শুভেন্দু অধিকারী রাজ্যের বিরোধী দলনেতা। বিধানসভায় বসেন। রাজনৈতিক কারণে তাঁকে সারা বাংলায় ঘুরতে হয়। বিরোধী দলনেতার অফিস তো আদালত থেকে মাত্র তিনশো মিটার দূরে। অফিসে আসতে পারলে কোর্টে আসবেন না কেন? আদালতকে গুরুত্ব না দেওয়ার প্রবণতাও ঠিক নয়। এরপরই আদালত সবদিক বিবেচনা শুভেন্দুর পিটিশন খারিজ করে দেয়। আগামী ২২ সেপ্টেম্বর এই মামলায় তাঁকে সশরীরে আদালতে হাজির হতে হবে।

Mailing List