তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে কি কি টিপস মেনে চলা জরুরি, জেনে নিন

তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে কি কি টিপস মেনে চলা জরুরি, জেনে নিন
23 Sep 2022, 05:53 PM

তৈলাক্ত ত্বকের ক্ষেত্রে কি কি টিপস মেনে চলা জরুরি, জেনে নিন

আনফোল্ড বাংলা প্রতিবেদন: দেশে শরতের আনাগোনাতে উত্‍সবের আমেজ থাকলেও অনেকেরই মনে দেখা দিচ্ছে সংশয়। দেখা দিচ্ছে তৈলাক্ত ত্বকের নানা সমস্যা। শুষ্ক, স্বাভাবিক আর তৈলাক্ত ত্বকের মধ্যে যাদের ত্বক তৈলাক্ত তারাই এই সময়টাতে বেশি দুশ্চিন্তায় থাকে। তৈলাক্ত বা অয়েলি স্কিনের জন্য অনেকেই স্কিনের নানা সমস্যায় পড়েন। তাই তাদের জন্য আজকের এই আয়োজন।

স্ট্রেস, আর্দ্রতা, জেনেটিকস এবং ওঠানামা হরমোনসহ তৈলাক্ত ত্বকের অনেক কারণ রয়েছে। যাদের ত্বক তৈলাক্ত তাদের স্কিনই কিন্তু সবচেয়ে ভালো। কিছু কিছু ব্যাপারে লক্ষ্য রাখলেই এটির সমাধান করা সম্ভব।

তৈলাক্ত ত্বকের সেরা কিছু ডে ক্রিম হলো লোটাস হার্বালস ওয়াইট গ্লো জেল ক্রিম, ল্যাকমে অ্যাবসলিউট পারফেক্ট রেডিয়েন্স ক্রিম, গার্নিয়ার স্কিন ন্যাচারালস লাইট কমপ্লিট সিরাম ক্রিম, গ্লো অ্যান্ড লাভলি মাল্টি ভিটামিন ক্রিম ইত্যাদি।

নাইট ক্রিম হিসেবে আপনি ব্যবহার করতে পারেন হিমালয়া হার্বালস নাইট ক্রিম,পন্ডস গোল্ড রেডিয়েন্স ইউথফুল নাইট রিপেয়ার ক্রিম, লেকমে ইউথ ইনফিনিটি স্কিন ফারমিং নাইট ক্রিম কিংবা গ্লো অ্যান্ড লাভলী আর্য়ুবেদের প্রোডাক্টগুলো।

তৈলাক্ত ত্বকের যত্নে লেবু সবচেয়ে ভালো ঘরোয়া উপাদান। লেবুতে উপস্থিত সাইট্রিক অ্যাসিড তৈলাক্ত ত্বকের তেল নিয়ন্ত্রণ করার সঙ্গে সঙ্গে ত্বকের ব্যাকটেরিয়া প্রতিরোধ করে ত্বকে পিম্পল হওয়ার সম্ভাবনা কমিয়ে দেয়।

এই লিকুইড এর সঙ্গে চালের গুঁড়ো দিয়ে স্ক্রাব করে ত্বকে লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন। ১৫ মিনিট পর ঠান্ডা জল দিয়ে আপনার ত্বক ধুয়ে ফেলুন। তাহলে গরমেও আপনি থাকবেন ফ্রেশ।

ত্বক আর্দ্র রাখতে প্রতিদিন অন্তত তিন লিটার জল পান করা জরুরি। পাশাপাশি রোজের খাদ্যতালিকায় সবুজ শাকসবজি আর রঙিন ফলমূল রাখতে পারেন।

Mailing List