সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'শেরদিল: দ্য পিলিভিট সাগা' ছবিতে গুলজারের লেখা ও শান্তনু মৈত্রর সুরে মুক্তি পেল কেকে'র গাওয়া শেষ গান "ধূপ পানি বহেনে দে"

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'শেরদিল: দ্য পিলিভিট সাগা' ছবিতে গুলজারের লেখা ও শান্তনু মৈত্রর সুরে মুক্তি পেল কেকে'র গাওয়া শেষ গান
07 Jun 2022, 12:58 PM

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'শেরদিল: দ্য পিলিভিট সাগা' ছবিতে গুলজারের লেখা ও শান্তনু মৈত্রর সুরে মুক্তি পেল কেকে'র গাওয়া শেষ গান "ধূপ পানি বহেনে দে"

আনফোল্ড বাংলা প্রতিবেদন: কলকাতায় কনসার্টের পর হঠাৎই ছন্দপতন। হার্ট অ্যাটাকে মৃত্যু হয় বলিউড গায়ক কেকে-র(KK)। গত শতাব্দীর ন'য়ের দশকের মধ্যভাগ থেকে যার কণ্ঠ ছিল সব বয়সের মানুষের কাছে কার্যত জাদুর সমান, তাঁর আকস্মিক মৃত্যুতে ভেঙে পড়ে সঙ্গীতপ্রেমীরা। 

মাত্র ৫৩ বছর বয়সেই থেমে গেল বলিউডের অন্যতম খ্যাতনামা গায়কের কণ্ঠ। দেশজুড়ে কেকে-র গানের কোটি কোটি গুণমুগ্ধ ভক্তদের কাছে সেদিনটা ছিল মন খারাপের বিকেল। শুধু সেদিন কেনও, তাদের মনের কোনে ৬ দিন পরও তাঁর জন্য রয়ে গেছে একটা চাপা ব্যথা। তবে, এবার সেই ব্যথায় কিছুটা প্রলেপ লাগতে চলেছে। কারণ মুক্তি পেল কেকে-র গাওয়া শেষ গান। 

সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত 'শেরদিল: দ্য পিলিভিট সাগা' ছবিতে গুলজারের লেখা ও শান্তনু মৈত্রর সুরে গানটি গেয়েছেন কেকে। এবছর এপ্রিল মাসে গানটি গেয়েছেন কেকে। "ধূপ পানি বহেনে দে" গানটি মুক্তি পাওয়া মাত্রই, হাজার হাজার মানুষ ইতিমধ্যেই শুনে ফেলেছেন। গানের সুর বা লিরিক্সের থেকে কেকে-রে স্মরণ করেই গানটি শুনছেন তাঁর গুণমুগ্ধ শ্রোতারা।     

https://youtu.be/f0JfvWsY7k0 

শেরদিল ছবিতে কেকে-র গান গাওয়া নিয়ে পরিচালক সৃজিত মুখোপাধ্যায় বলেন, "এই গানটি নিয়ে একটি অদ্ভূত ভাললাগা, সেই সঙ্গে বিষাদও মিশে আছে। আমি বহু বছর ধরে মানুষাকে চিনি। তাঁর মধ্যে ছিল শুধুই গান এবং আনন্দ। এই গানটি একটা ট্রিবিউট। যাওয়ার আগে যা আমাদের উপহার দিয়ে গেল কেকে। এই গানটা ছিল একটা মেসেজ। যারপর তাঁর থাকা উচিত ছিল। কিন্তু সেটা তো কারও হাতে নেই।" তিনি বলেন, "এই শেরদিল ছবিটি কেকে-র উদ্দেশেই উৎসর্গ করা হয়েছে। এই গানটির মাধ্যমে নতুন প্রজন্মকে একটা মেসেজ দেওয়া হয়েছে। তাই সকলের শোনা উচিত গানটি।"  

Mailing List