কানাইদিঘি দেশপ্রাণ বিদ্যাপীঠে নক আউট ফুটবল প্রতিযোগিতার পরিসমাপ্তি

কানাইদিঘি দেশপ্রাণ বিদ্যাপীঠে নক আউট ফুটবল প্রতিযোগিতার পরিসমাপ্তি
08 Aug 2022, 06:41 PM

কানাইদিঘি দেশপ্রাণ বিদ্যাপীঠে নক আউট ফুটবল প্রতিযোগিতার পরিসমাপ্তি

 

সুব্রত গুহ,পূর্ব মেদিনীপুর

 

পূর্ব মেদিনীপুরের কাঁথি ৩ ব্লকের কানাইদিঘি দেশপ্রাণ বিদ্যাপীঠে ৭ দিন ব্যাপী ফুটবল প্রতিযোগিতার সমাপ্তি হল। সমাপ্তি অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক মধুসূদন দাস এবং উত্তর খাসদা আইডিয়াল স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষক তাপস কুমার বেরা। প্রথমে ছাত্রীদের দুটি ফুটবল টিমের মধ্যে প্রতিযোগিতা হয়। এরপর ছাত্রদের ফুটবল ম্যাচের ফাইনাল খেলা হয়।

সমস্ত খেলা পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষক অরুণ কুমার পন্ডিত এবং শান্তনু মহাপাত্র। সবশেষে শিক্ষক দেব শংকর দাসের ব্যবস্থাপনায় বিদ্যালয়ের সবুজ বাহিনী ও কিশোর বাহিনীর সদস্য ছাত্র - ছাত্রীদের নিয়ে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। খেলা শুরুর দিন থেকেই খেলা দেখার জন্য মাঠে স্কুলের ছাত্র - ছাত্রী ছাড়াও প্রতিদিনই আশেপাশের এলাকা থেকে প্রচুর দর্শক উপস্থিত ছিলেন। বিদ্যালয়ের ৮ জন শিক্ষক শান্তনু মহাপাত্র, তন্ময় দাস, রাজকুমার পাহাড়ী, সুমন সাউ, বাবলু আলি খান, দেব গোপাল সামন্ত, জয়দেব বাড়ই এবং বিজয় কৃষ্ণ বেজের নেতৃত্বে ছাত্রদের ৮ টি টিমের মধ্যে প্রতিযোগিতা হয়। শিক্ষক জয়দেব বাড়ই এর টিম চ্যাম্পিয়ন হয় এবং শিক্ষক তন্ময় দাসের টিম রানার্স হয়। বিদ্যালয়ের ২ জন শিক্ষিকা সুতপা মন্ডল এবং অসীমা জানার নেতৃত্বে ছাত্রীদের ২ টি টিমের মধ্যে ফুটবল প্রতিযোগিতা হয়। উক্ত প্রতিযোগিতায় শিক্ষিকা অসীমা জানার টিম জয়ী হয়।

বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পুষ্পেন্দু মাইতি এবং অন্যান্য সহকারী শিক্ষক অমল কুমার মন্ডল, হিরন্ময় মন্ডল, উত্তম কুমার সামন্ত, শুভাশিস পন্ডা, দেবাশীষ মান্না, শান্তিগোপাল দাস, অপূর্ব মাইতি, স্বপন কুমার বর, সুধাংশু মান্না, সত্যব্রত আদক, সুদর্শন পড়্যালী, কালিশংকর জানা, অনুপম গিরি, অতনু মাঝি, ব্রজবিনোদ দাস, বিশ্বরূপ পন্ডা, মুকুন্দ মাইতি, সুশীতল মান্না, শম্ভু পাত্র, ঋত্বিক দে, সুদর্শন পাত্র, প্রদীপ সামন্ত, দেবকুমার ভূঞ্যা, অসিত প্রধান প্রমুখ প্রত্যেকেই খুব সুন্দর ভাবে বিভিন্ন দিনের খেলার ধারাবিবরণী দেন। অতিথি আপ্যায়নের দায়িত্বে ছিলেন বিদ্যালয়ের শিক্ষিকা সুজাতা বেরা, মাধবী করন, ঊশসী দাস হাজরা, পিউ কামিলা, পাপিয়া রাউত, নমিতা পড়্যা, তনুশ্রী দাস, লাইব্রেরিয়ান প্রিয়াংকা পাত্র প্রমুখ। খেলার বিভিন্ন দিনে বিদ্যালয়ের দুজন ক্লার্ক পূর্ণজ্যোতি বেজ এবং প্রসেনজিৎ জালুয়ার উৎসাহ ও উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। বিদ্যালয়ের তিন জন শিক্ষাকর্মী মহাদেব মন্ডল, বাণীপদ গুচ্ছাইত, মানস কুমার জানা সব সময় মাঠে থেকে খেলোয়াড় ছাত্র - ছাত্রীদের উৎসাহ দিয়েছেন। সমাপ্তি অনুষ্ঠানে সম্মানীয় অতিথিবৃন্দ সহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ বেরা প্রত্যেকেই নিজেদের বক্তব্যে ছাত্র - ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলার গুরুত্বের কথা তুলে ধরেন। বিদ্যালয়ের স্পোর্টস কমিটির দায়িত্ব প্রাপ্ত শিক্ষক অরুণ কুমার পন্ডিত, শান্তনু মহাপাত্র, শিক্ষিকা অসীমা জানার তত্ত্বাবধানে এবং সবুজ বাহিনীর দায়িত্ব প্রাপ্ত শিক্ষক দেব শংকর দাস, বিজয় কৃষ্ণ বেজের সহযোগিতায় সমগ্র অনুষ্ঠানটি সুসম্পন্ন হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিলীপ বেরা এবং সহকারী প্রধান শিক্ষক পুষ্পেন্দু মাইতি সমগ্র অনুষ্ঠানটি সুষ্ঠু ভাবে সম্পন্ন হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Mailing List