রোনাল্ডোকে ছাড়াই ইতালিয়ান লিগের ম্যাচে লাজিওকে হারাল জুভেন্তাস

রোনাল্ডোকে ছাড়াই ইতালিয়ান লিগের ম্যাচে লাজিওকে হারাল জুভেন্তাস
07 Mar 2021, 08:15 PM

রোনাল্ডোকে ছাড়াই ইতালিয়ান লিগের ম্যাচে লাজিওকে হারাল জুভেন্তাস

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : ইতালিয়ান লিগে জয়ের ধারা অব্যাহত রাখল জুভেন্তাস দল।ইতালিয়ান লিগের গত ম্যাচে স্পেজিয়াকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছিল জুভেন্তাস। এবার গতকাল রাতে শুরুতে পিছিয়ে পড়েও লাজিও দলটিকে ৩-১ গোলের ব্যবধানে হারাল জুভেন্তাস৷এই ম্যাচে জুভেন্তাসের হয়ে জোড়া গোল করলেন আলভারো মোরাতা। একটি গোল করলেন র‍্যাবিয়ট।অন্যদিকে, লাজিওর হয়ে একটি মাত্র গোল করেছেন কোরেয়া।

এদিন অবশ্য কিছুটা ডিফেন্সিভ স্ট্র‍্যাটেজিতেই দল নামান জুভেন্তাস দলের হেড কোচ আন্দ্রে পিরলো। তিনি ৪-২-৩-১ ফর্মেশানে রোনাল্ডোকে মাঠের বাইরে রেখেই দল নামান। জুভেন্তাসের এই ছকের জবাবে ইমমোবিলকে এবং কোরেয়াকে সামনে রেখে ৩-৫-২ ছকে দলে নামান লাজিও কোচ। তবে শুরু থেকেই দু'দলের ফুটবলারদের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই শুরু হয়।গ্যালারি থেকে সেই লড়াই উপভোগ করেন পর্তুগিজ মহাতারকা ক্রিস্টিয়ানো রোনাল্ডো। মোরাতার অবশ্য মাঠে তেমন ভাবে ক্রিস্টিয়ানো রোনাল্ডোর অভাব বুঝতে দেননি। শুরু থেকেই লাজিও পেনাল্টি বক্সে একের পর এক আক্রমণ তুলে আনতে থাকেন চিয়েসারা। তবে ম্যাচের ১৪ মিনিটের মাথায় আচমকাই লাজিওর হয়ে গোল করে বেরিয়ে যান কোরেয়া। তবে বেশি সময় এই লিড ধরে রাখতে পারেননি লাজিও দলের ফুটবলারেরা। ম্যাচের ৩৯ মিনিটের মাথায় বক্সের কোনা থেকে দুরন্ত বাম পায়ের শটে গোল করে জুভেন্তাসের হয়ে সমতা ফেরান র‍্যাবিয়ট। প্রথমার্ধের শেষে ১-১ ফলাফলেই সাজঘরে ফেরেন দু'দলের ফুটবলারেরা।

দ্বিতীয়ার্ধে নিজেদের ঘরের মাঠে ঝড় তুলে দেন মোরাতারা। পুরো মাঠ জুড়ে দাপট দেখাতে থাকেন তাঁরা। ম্যাচের ৫৭ মিনিটের মাথায় মাঝমাঠ থেকে বিপক্ষ ফুটবলারের পা থেকে বল কেড়ে নিয়ে মোরাতার উদ্দেশ্যে বল বাড়ান চিয়েসা। ভুল করেননি মোরাতা। বাম পায়ের দুরন্ত শটে গোল করেন তিনি। এরপরে পেনাল্টি বক্সে অ্যারন র‍্যামসেকে ফাউল করা হলে পেনাল্টি পায় জুভেন্তাস। ম্যাচের ৬০ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ৩-১ গোলের ব্যবধানে দলের জয় নিশ্চিত করেন মোরাতা। এই ম্যাচে জয় পেয়ে ২৫ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে রইল জুভেন্তাস। অন্যদিকে, ২৬ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে ইতালিয়ান লিগ পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে এসি মিলান এবং ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানের সিংহাসনে বিরাজমান ইন্টার মিলান।

Mailing List