টাকা নিয়ে ভ্লগিং ঘিরে শুধুই কটাক্ষ! এই বিষয়ে কি বললেন অভিনেতা রাজা গোস্বামী?

টাকা নিয়ে ভ্লগিং ঘিরে শুধুই কটাক্ষ! এই বিষয়ে কি বললেন অভিনেতা রাজা গোস্বামী?
25 Nov 2022, 12:46 PM

টাকা নিয়ে ভ্লগিং ঘিরে শুধুই কটাক্ষ! এই বিষয়ে কি বললেন অভিনেতা রাজা গোস্বামী?

আনফোল্ড বাংলা প্রতিবেদন: বেশ কয়েক দিন আগে ফেসবুক লাইভে একটি ঘোষণা করেন রাজা গোস্বামী এবং মধুবনী গোস্বামী। তাঁরা জানান, জন্মদিন, বিয়ে, গৃহপ্রবেশ এবং অন্নপ্রাশনের মতো নানা অনুষ্ঠানে গিয়ে ভ্লগিং করার পরিকল্পনা তাঁদের। ইচ্ছুক ব্যক্তিদের যোগাযোগ করার উপায়ও বলে দেন এই তারকা দম্পতি। জানান, সেই ভ্লগ নিজেদের ইউটিউব চ্যানেলেও পোস্ট করবেন তাঁরা।

এত দূর পর্যন্ত সবটাই ঠিক ছিল। কিন্তু রাজা-মধুবনীর এই পরিকল্পনাকে সহজ ভাবে নেননি নেটিজেনদের একাংশ। অভিযোগ, শুধুমাত্র সহজ উপায়ে অর্থ উপার্জনের জন্যই এই ভ্লগিং পন্থা অনুসরণ করেছেন তাঁরা। আবার অনেকের দাবি, ছবি-টেলিভিশনে কাজের অভাবেই এই ঘোষণা। বিষয়টি শুধু কটাক্ষেই থেমে থাকেনি। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, তাঁদের এই পরিষেবা নিয়ে আদৌ গ্রাহকদের কোনও লাভ হবে কি?

নেটমাধ্যমে চলতে থাকা এই বিতর্ক সম্পর্কে ওয়াকিবহাল রাজা গোস্বামী। বিষয়টি নিয়ে বিভ্রান্তি কাটাতে অভিনেতা বলেন, "আমরা ইতিমধ্যেই প্রচুর বড় ব্র্যান্ডের সঙ্গে কাজ করেছি। অনেক কন্টেন্ট ক্রিয়েটর তাঁদের প্রোমোট করার অনুরোধ করে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। এই ধরনের কাজে আমরা পারিশ্রমিক নিয়ে থাকি। কারণ আমাদের ইউটিউব চ্যানেল থেকে তাঁরা প্রচার পান। সেটা কিন্তু এক প্রকার বিজ্ঞাপণের মতোই।"

বিগত এক বছর ধরে একটি ইউটিউব চ্যানেল চালাচ্ছেন রাজা-মধুবনী। তাঁদের সাবস্ক্রাইবার সংখ্যা দু'লক্ষ ছুঁইছুঁই। সেই জনপ্রিয়তাকে কাজে লাগিয়েই নতুন কিছু করার প্রয়াস তাঁদের। রাজার কথায়, "আমার মনে হয় পশ্চিমবঙ্গে এ ধরনের কাজ আগে কেউ করেনি। তারকা হিসেবে কোনও অনুষ্ঠানে যোগ দিলে বা কোনও কিছু প্রোমোট করার জন্য আমরা পারিশ্রমিক নিই ঠিকই। কিন্তু অনুরাগীদের সঙ্গে দেখা করা অর্থাত্‍ ফ্যান মিটের জন্য কিন্তু আমরা কোনও অর্থ নিই না। প্রচুর মানুষ তাঁদের সঙ্গে যোগাযোগ করছেন। ইতিমধ্যে শুরু কাজও। নেতিবাচকতাকে তোয়াক্কা করার সময় কোথায়!"

Mailing List