মোতেরায় অনন্য নজির গড়লেন জেমস অ্যান্ডারসন

মোতেরায় অনন্য নজির গড়লেন জেমস অ্যান্ডারসন
05 Mar 2021, 09:15 PM

মোতেরায় অনন্য নজির গড়লেন জেমস অ্যান্ডারসন

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : ভারতের বিরুদ্ধে চতুর্থ টেস্টে নামার আগে অনন্য রেকর্ড গড়তে প্রয়োজন ছিল মাত্র ২ টি উইকেট। ম্যাচের প্রথম দিনের শেষ বেলায় শুভমন গিলকে এলবিডব্লু করে প্যাভিলিয়নের ফেরত পাঠিয়ে রেকর্ড প্রায় ছুঁয়েই ফেলেছিলেন জেমস অ্যান্ডারসন।তবে প্রথম দিনে আর উইকেট পাননি তিনি।ম্যাচের দ্বিতীয় দিনে রাহানেকে আউট করে এক বিরল মাইলস্টোন ছুঁয়ে ফেললেন অ্যান্ডারসন।

আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাট মিলিয়ে ইতিহাসের তৃতীয় জোরে বোলার হিসেবে এই নজির গড়লেন জেমস। রাহানেকে আউট করেই পেসার হিসেবে নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে মোট ৯০০ উইকেট তোলার রেকর্ড গড়লেন জিমি। ৯০০ উইকেট তোলার এলিট তালিকায় জেমসের আগে রয়েছেন আরও দুই তারকা পেসার। তাঁরা হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা পেসার গ্লেন ম্যাকগ্রা এবং পাকিস্তানের প্রাক্তন তারকা পেসার ওয়াসিম আক্রম।এক্ষেত্রে ম্যাকগ্রা নিজের কেরিয়ারে মোট ৯৪৯ টি উইকেট নিয়েছেন এবং ওয়াসিম আক্রম মোট ৯১৬ টি উইকেট নিয়েছেন। পেসার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের সব ফর্ম্যাট মিলিয়ে সব থেকে বেশি উইকেট নিতে গেলে এখনও পর্যন্ত ৯০১ উইকেট তোলা অ্যান্ডারসনকে আরও ৪৯ টি উইকেট তুলতে হবে। ৩৮ বছর বয়সী জেমসের কাছে সেটা যথেষ্ট কঠিন।

সব থেকে বেশি উইকেট নেওয়ার তালিকায় পেসার হিসেবে তৃতীয় স্থানে থাকলেও, বোলার হিসেবে তিনি এখনও বেশ পিছিয়ে। রয়েছেন তালিকার ষষ্ঠ স্থানে।এই তালিকার উপরেই রয়েছে শ্রীলঙ্কার মুথাইয়া মুরলীধরন।দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন কিংবদন্তি বোলার শেন ওয়র্ন এবং অনিল কুম্বলে। এরপর ম্যাকগ্রা এবং আক্রমের পরেই রয়েছন জেমস অ্যান্ডারসন।প্রথম ইনিংসে ২০ ওভার বল করেছেন অ্যান্ডারসন।২০ ওভারে ৪০ রান খরচ করে ৩ টি উইকেট তুলে নিয়েছেন তিনি।

Mailing List