রাস্তায় বাজার বসানো যাবে না, চলবে বাস, বেআইনি দখল মুক্ত করতে অভিযানে নামলো ইংরেজবাজার পুলিশ

রাস্তায় বাজার বসানো যাবে না, চলবে বাস, বেআইনি দখল মুক্ত করতে অভিযানে নামলো ইংরেজবাজার পুলিশ
29 Jan 2022, 01:30 PM

রাস্তায় বাজার বসানো যাবে না, চলবে বাস, বেআইনি দখল মুক্ত করতে অভিযানে নামলো ইংরেজবাজার পুলিশ

 

নারায়ণ সরকার, মালদা

 

রাস্তার ধারে আর বসবে না বাজার। দখল করা যাবে না ফুটপাত। রাস্তার ধারে যেখানে খুশি গাড়ি বা মোটরসাইকেল পার্কিং করাও যাবে না। এবার রাস্তা দিয়ে চলবে বাস। তাই রাস্তার দু’ধারে থাকা বেআইনি দখল মুক্ত করতে পথে নামলো পুলিশ প্রশাসন।  

জেলা প্রশাসন, পুলিশ ও ইংরেজ বাজার পৌরসভার উদ্যোগে শুরু হলো ১২ নম্বর জাতীয় সড়ক যানজট মুক্ত করার অভিযান। মালদা শহরের ওপর দিয়ে রয়েছে চার লেন যুক্ত জাতীয় সড়ক রয়েছে। করোনা পরিস্থিতিতে দূরত্ব বজায় রাখার উদ্দেশ্যে রথবাড়ি সবজি বাজারকে এক লেনের উপরে বসানো হয়েছিল। এই সময় ওই লেনে যান চলাচল বন্ধ করা হয়।  প্রায় দু'বছর ধরে বিভিন্ন ধরনের ফল ফুল সবজি ব্যবসায়ীরা দখল নিয়েছিল ১২ নম্বর জাতীয় সড়ক এবং ফুটপাত। ফলে শহরে নিত্য যানজটের সৃষ্টি হতো। এই ঘটনায় সমস্যায় পড়তে হয় পথচারী ও শহরবাসীকে। সে কথা মাথায় রেখে যানজট মুক্ত শহর গড়তে অভিযানে নামে প্রশাসন। শনিবার সকাল থেকে জেলা প্রশাসন পুলিশ প্রশাসন ও ইংরেজ বাজার পৌরসভার প্রশাসনিক কর্তারা ৪২০ মোড় থেকে রবীন্দ্র ভবন পর্যন্ত যানজট মুক্ত করতে নামে। পাশাপাশি ট্রাফিক পুলিশ প্রশাসনের উদ্যোগে দীর্ঘদিন বন্ধ থাকা লেনে আজ থেকেই শুরু হলো বাস চলাচল।

প্রত্যেক ব্যবসায়ীকে জানিয়ে দেওয়া হল, এই রাস্তা দখল করে আর পসরা সাজানো যাবে না। রাস্তা দিয়ে চলবে বাস। ফুটপাতও দখল করা যাবে না। ফুটপাত দিয়ে চলাচল করবে মানুষ। যেখানে সেখানে পার্কিংও করা যাবে না। বেআইনি পার্কিংও সরানো শুরু হয়েছে এদিন থেকে। অভিযানে উপস্থিত ছিলেন ট্রাফিক আইসি শান্তিনাথ পাঁজা, ট্রাফিক ওসি বিপুল পাল, ইংরেজ বাজার পৌরসভার প্রশাসক মন্ডলীর সদস্য আশিস কুন্ডু সহ অন্যান্য আধিকারিকরা। আইসি শান্তিনাথ পাঁজা বলেন, ‘‘এই পথ দিয়ে এবার বাস চলাচল করবে। ফুটপাত দিয়ে মানুষ যাতায়াত করবেন। তাই প্রত্যেক দখলদারকেই বলা হচ্ছে তাঁরা যেন রাস্তা ও ফুটপাত খালি করে দেন। যানজট মুক্ত রাখতে যেখানে সেখানে পার্কিং করা যাবে না বলেও প্রত্যেককে জানানো হয়েছে।’’

ads

Mailing List