বিশ্বকাপের প্রস্তুতি নিতে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত

বিশ্বকাপের প্রস্তুতি নিতে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত
10 May 2022, 01:20 PM

বিশ্বকাপের প্রস্তুতি নিতে শক্ত প্রতিপক্ষের বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: বিশ্বকাপে অংশ নেওয়া আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচে টি-২০ সিরিজে মাঠে নামতে চলেছে ভারতীয় দল। টি-২০ বিশ্বকাপের আগে ভাল মতো প্রস্তুতি ঝালিয়ে নিতেই এই সিরিজে অংশ নিতে চলেছে ভারত।

বিশ্বকাপের আগে ভারতের ঠাসা সূচি। আইপিএলের ফাইনাল হবে ২৯ মে। তার ঠিক পরেই জুনের ৯ থেকে ১৯-এর মধ্যে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। প্রোটিয়াদের বিরুদ্ধে সিরিজ খেলার আগে বিরাট কোহলির সঙ্গে কথা বলতে পারে বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের পরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুটো টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত।

এর পরেই ইংল্যান্ডে যাবে ভারত। গত বছর কোভিড সংক্রমণের জন্য পঞ্চম টেস্ট ম্যাচ খেলা হয়নি ভারত ও ইংল্যান্ডের মধ্যে। সেই টেস্ট ম্যাচটি হবে এবার।  ১ জুলাই এই টেস্ট ম্যাচটি শুরু হবে। এই টেস্ট ম্যাচটির পর ভারতীয় দল ইংল্যান্ডের তিন ম্যাচের ওডিআই সিরিজ এবং সম সংখ্যক ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

এদিকে জোরালো হচ্ছে বিরাটের বিশ্রামের জল্পনা। বেন স্টোকসের মতো ক্রিকেটারও সরে দাঁড়িয়েছিলেন ক্রিকেট থেকে সাময়িক। রবি শাস্ত্রীর মতো প্রাক্তন ভারতীয় কোচ মানসিক অবসাদ অনুমান করেই বিরাটকে সাময়িক বিরতির পরামর্শ দিয়েছিলেন। সেই একই কথা বললেন মাইকেল ভনও।

টুইটারে তিনি লিখেছেন, ‘অনেক সময়ই খেলা থেকে বিরতির নেওয়ার দরকার হয়। প্লেয়ারদের জন্যই সেটা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। যে পরিমাণ ক্রিকেট এখনকার প্লেয়ারদের খেলতে হয়, তাদের জন্য এটা অত্যন্ত ভালো হতে পারে।’

ads

Mailing List