পন্থ-ওয়াশিংটন যুগলবন্দীতে দ্বিতীয় দিনের শেষে ৮৯ রানে এগিয়ে ভারত

পন্থ-ওয়াশিংটন যুগলবন্দীতে দ্বিতীয় দিনের শেষে ৮৯ রানে এগিয়ে ভারত
05 Mar 2021, 11:30 PM

পন্থ-ওয়াশিংটন যুগলবন্দীতে দ্বিতীয় দিনের শেষে ৮৯ রানে এগিয়ে ভারত

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : অবশেষে দুরন্ত ভাবে ম্যাচে ফিরে আসল ভারত। যদিও দিনের শুরুতে একবারের জন্যও মনে হয়নি যে ভারত এই ম্যাচে ফিরে আসতে পারবে!তবে রোহিত শর্মা, পন্থ এবং ওয়াশিংটনের হাত ধরে দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের বিরুদ্ধে ৮৯ রানে এগিয়ে থাকল বিরাট বাহিনী।

এদিন অবশ্য প্রায় শুরুর দিকেই একে একে প্যাভিলিয়নে ফিরে যান পূজারা, কোহলি এবং রাহানে। এই তিন অভিজ্ঞ ব্যাটসম্যানের মধ্যে বিরাট সব থেকে কম রান করেন। তিনি ৮ বলে খেলে কোনও রান না করেই বেন স্টোকসের বলে আউট হন। ৬৬ বলে ১৭ রান করে আউট হন পূজারা এবং ৪৫ বলে ২৭ রান করে আউট হন রাহানে। এহেন পরিস্থিতিতে ব্যাটিং বিপর্যয় রুখতে দলের হাল ধরেন রোহিত এবং পন্থ। ভারতের ৮০ রানে ৪ উইকেট হারানো অবস্থায় ক্রিজে পা রাখেন তরুন তুর্কি পন্থ। রোহিত ১৪৪ বলে ৪৯ রান করে প্যাভিলিয়নে ফিরলেও, ক্রিজে দাঁড়িয়ে লড়াই চালান পন্থ। চাপে পড়ে পালটা মারের স্ট্র‍্যাটেজির পথ ধরেন পন্থ। এক্ষেত্রে পন্থের জন্য বারবার বোলার বদলেছেন ইংল্যান্ড অধিনায়ক রুট।যদিও এতে কাজের কাজটি হয়নি।১১৮ বলে ১০১ রান করে জেমস অ্যান্ডারসনের বলে আউট হয়ে ঋষভ পন্থ শেষ পর্যন্ত প্যাভিলিয়নে ফেরেন।

পন্থের ব্যাটিংয়ে মুগ্ধ হয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিও। নিজের টুইটার হ্যান্ডেলে পন্থের প্রশংসা করে সৌরভ জানান, ভবিষ্যতে এই তরুন তুর্কি বিশ্বসেরা ক্রিকেটার হওয়ার ক্ষমতা রাখেন। তবে পন্থ একাই নন।ভারতকে লড়াইয়ে ফিরিয়ে আনতে ক্রিজের উল্টো দিক থেকে পন্থকে যোগ্য সাথ দিয়েছেন আর এক তরুন তারকা অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দর। তিনি ১১৭ বলে ৬০ রান করে অপরাজিত রয়েছেন।অন্যদিকে, তাঁর সাথে ৩৪ বলে ১১ রান করে ক্রিজে টিকে রয়েছেন অক্ষর পাটেল।

Mailing List