রাজ্যে এক লাফে দৈনিক করোনা সংক্রমণ বাড়ল প্রায় ৩৯ শতাংশ, বাড়ল মৃত্যুও 

রাজ্যে এক লাফে দৈনিক করোনা সংক্রমণ বাড়ল প্রায় ৩৯ শতাংশ, বাড়ল মৃত্যুও 
14 Sep 2021, 08:55 PM

রাজ্যে এক লাফে দৈনিক করোনা সংক্রমণ বাড়ল প্রায় ৩৯ শতাংশ, বাড়ল মৃত্যুও 

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : রাজ্যে ফের এক লাফে অনেকটা বাড়ল করোনার সংক্রমণ। রাজ্যে এক লাফে দৈনিক সংক্রমণ বাড়ল প্রায় ৩৯ শতাংশ। এই সঙ্গে উদ্বেগ বাড়িয়ে আগের দিনের চেয়ে বাড়ল মৃত্যুও।

 

মঙ্গলবার পশ্চিমবঙ্গে ফের ৭০০ পার করল করোনার দৈনিক সংক্রমণ। এই সঙ্গে এদিন রাজ্যে করোনা আক্রান্ত অবস্থায় মৃত্যু হয়েছে ১২ জনের।

এদিন স্বাস্থ্য দফতর জানিয়েছে ,  গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৩ জন। যা সোমবারের তুলনায় প্রায় ৩৯ শতাংশ বেশি। সোমবার রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৫০৬ জন। এদিন পরীক্ষা যেমন বেড়েছে তার থেকে বেড়েছে সংক্রমণ। কলকাতায় ১২৭ ও উত্তর ২৪ পরগনায় ১৩৮ জন সংক্রমিতের খোঁজ মিলেছে।

করোনার তৃতীয় ঢেউ নিয়ে আশঙ্কার মাঝেই কোভিড গ্রাফের সামান্য বৃদ্ধিও উদ্বেগজনক বলে জানাচ্ছে বিশেষজ্ঞ মহল।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭০৩ জন এবং করোনা প্রাণ কেড়েছে ১২ জনের। এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৭৪ জন এবং রাজ্যে সুস্থতার হার ৯৮.২৯%।

রাজ্যে করোনায় যে  ১২ জনের, গত ২৪ ঘণ্টায়, তার মধ্যে ৫ জনেরই মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায়। ৩ জনের মৃত্যু হয়েছে কলকাতায়। এক জন করা মারা গিয়েছেন কোচবিহার, জলপাইগুড়ি, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায়।  রাজ্যে করোনায় মোট হয়েছে ১৮,৫৯৯ জনের।

 

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ৭১৩ জন।  রাজ্যে করোনার  সক্রিয় রোগীর  সংখ্যা দাঁড়িয়েছে ৮,০৭৪। এদিন রাজ্যে ৩৫,৯৯৮টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। সুস্থতার হার ৯৮.২৯ শতাংশ। সংক্রমণের হার ১.৯৫ শতাংশ।



সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৩৮ জন ।কলকাতাতে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৭ জন । দক্ষিণ ২৪ পরগনায় ৫৬ জন, হুগলিতে ৪১ জন, হাওড়াতে ৫৪ জন এবং নদিয়াতে ৪০ জন। পশ্চিম মেদিনীপুরে ৩৩ জন আক্রান্ত হয়েছে।  

 

এই সময়ে কালিম্পং জেলাতে ৬ জন, উত্তর দিনাজপুর এবং পুরুলিয়াতে ১ জন করে, দক্ষিণ দিনাজপুরে ৫ জন, মুর্শিদাবাদ জেলায় ২ জন, মালদা এবং ঝাড়গ্রামে ৪ জন আক্রান্ত হয়েছে বলে জানানো হয়েছে।  

 

 

ads

Mailing List