ভোটের মুখেই তৃণমূল কংগ্রেস ছেড়ে যোগ বিজেপিতে

ভোটের মুখেই তৃণমূল কংগ্রেস ছেড়ে যোগ বিজেপিতে
04 Mar 2021, 07:58 PM

ভোটের মুখেই তৃণমূল কংগ্রেস ছেড়ে যোগ বিজেপিতে

 

আশিস বন্দ্যোপাধ্যায়, পুরুলিয়া

 

বিধানসভা নির্বাচনের দিন ঘোষণার পরে পুরুলিয়া জেলাতে বড় ধাক্কা খেল শাসক তৃণমূল কংগ্রেস। এই জেলার ন’টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে প্রথম দফাতেই, ২৭ মার্চ। এখন তৃণমূল কংগ্রেস এবং বিজেপি দু-দলই ব্যস্ত নির্বাচনের প্রচারে। আর বিধানসভার ভোটের আগেই এদিন তৃণমূল কংগ্রেস ছেড়ে পদ্ম ফুল শিবিরে যোগ দিলেন তৃণমূল কংগ্রেসের এক জেলা সাধারণ সম্পাদক সহ তিন শতাধিক কর্মী।

বৃহস্পতিবার, জেলার  তৃণমূল কংগ্রেসের  সাধারণ সম্পাদক সুভাষ মাঝি সহ বলরামপুর বিধানসভা এলাকার বলরামপুর, ঘাটবেড়া এবং দড়দা অঞ্চল থেকে তিন শতাধিক তৃণমূল কংগ্রেস কর্মী যোগদান করলেন বিজেপিতে।  পুরুলিয়া শহরের দুলমি-নডিহা জেলা বিজেপি কার্যালয়ে যোগদানকারীদের হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তী। এদিনের এই যোগদানের ফলে বলরামপুর এলাকায় বিজেপির যথেষ্ট শক্তিবৃদ্ধি হলো বলে দাবি জেলা বিজেপি সভাপতি বিদ্যাসাগর চক্রবর্তীর। যদিও এই দল বদলকে কোন রকম গুরুত্ব দিতে চাইছে না জেলা তৃণমূল কংগ্রেসের নেতারা।

গত লোকসভা নির্বাচনে পুরুলিয়া আসনটি তৃণমূল কংগ্রেসের কাছ থেকে ছিনিয়ে নেয় বিজেপি। ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে এই জেলাতে ভালো ফল করে বিজেপি। জেলা পরিষদের আটটি আসনে জয়ী হয় তারা। এই সাথে অনেকগুলো  গ্রাম পঞ্চায়েত এবং পঞ্চায়েত সমিতির আসনেও জিতেছে পদ্ম ফুল শিবির। অনেকগুলো গ্রাম পঞ্চায়েতের ক্ষমতায় এখন বিজেপি।

নিজেদের হারানো আসন ও মাটি এই বিধানসভা নির্বাচনে ফিরে পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল কংগ্রেস।  জানুয়ারি মাসেই এই জেলাতে এসে সভা করে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর নির্বাচনের দিন ঘোষণা হয়ে যাওয়ার পরে এই ভাবে শাসক দলের ভাঙনের পরে জেলার বিজেপি নেতাদের দাবি, তৃণমূল কংগ্রেস এবার আর জিততে পারবেন না এই জেলাতে, আরও অনেকেই তৃণমূল কংগ্রেস ছেড়ে যোগ দিতে চলেছেন পদ্ম ফুল শিবিরে।

 

 

Mailing List