সিন্ধুর অনুপস্থিতিতে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের ভরসা কারা?

সিন্ধুর অনুপস্থিতিতে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের ভরসা কারা?
19 Aug 2022, 02:20 PM

সিন্ধুর অনুপস্থিতিতে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভারতের ভরসা কারা?

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: কয়েকদিন পরে শুরু হচ্ছে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ। সিন্ধু না থাকায় এবার ভারতের পদক জয়ের ভরসা লক্ষ্য সেন, শ্রীকান্তরাই।

 

চোটের জন্য ছিটকে গিয়েছেন পিভি সিন্ধু।  বাঁ-দিকের গোড়ালিতে স্ট্রেস ফ্র্যাকচার হওয়ায় চ্যাম্পিয়নশিপে খেলতে নামতে পারবেন না ২৭ বছর বয়সি ভারতীয় শাটলার। আর তিনি ছিটকে যাওয়ায় এখন ভারতের আশা লক্ষ্য সেন ও সাইনা নেহওয়াল।

চোটের কারণে বার্মিংহ্যামে আয়োজিত ২০২২ কমনওয়েলথ গেমসে অংশ নিতে না পারলেও কমনওয়েলথ গেমসে দুই বার সোনা জয়ী এবং ২০১৭ বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জয়ী সাইনা নেহওয়ালকে দেখা যাবে টোকিও-এ আয়োজিত ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে।

 

গতবছর বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে রুপো জিতেছিলেন কিদাম্বি শ্রীকান্ত। তবে সম্প্রতি ছন্দে নেই। শেষ দুই টুর্নামেন্ট, সিঙ্গাপুর ও ইন্দোনেশিয়া ওপেনে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিলেন। তবে মে মাসে থোমাস কাপে ৬টি ম্যাচই জিতে ভারতকে চ্যাম্পিয়ন হতে সাহায্য করেছিলেন। ২০২২ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ভাল কিছু করতে মরিয়া থাকবেন তিনি।পুরুষদের সিঙ্গলসে একই কোয়ার্টারে তিন ভারতীয় শাটলার লক্ষ্য সেন, এইচএস প্রণয় এবং কিদাম্বি শ্রীকান্ত। প্রতিযোগিতার দ্বাদশ বাছাই কিদাম্বি শ্রীকান্তের প্রথম প্রতিপক্ষ এনহাট এনগুগেন। গত বার হুয়েভা বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো পেয়েছিলেন ভারতীয় শাটলার শ্রীকান্ত। শেষ ষোলোয় শ্রীকান্তকে খেলতে হতে পারে প্রতিযোগিতার পঞ্চম বাছাই লি জি জিয়ার বিরুদ্ধে। বিশ্ব চ্যাম্পিয়নশিপের জন্য নিজেকে ফিট রাখতে কমনওয়েলথ গেমসে খেলেননি মালয়েশিয়ার এই শাটলার। কমনওয়েলথ গেমসে সোনা জয়ী তরুণ ভারতীয় শাটলার লক্ষ্ সেন প্রথম রাউন্ডে খেলবেন ক্রিশ্চান সলবার্গের বিরুদ্ধে। প্রণয় প্রথম ধাপ পেরোলে দ্বিতীয় রাউন্ডে সাক্ষাৎ হতে পারে প্রতিযোগিতার দ্বিতীয় বাছাই কেন্টো মোমোটার।

Mailing List