এক লাফে বাড়ল রাজ্যের করোনার সংক্রমণ, একদিনে আক্রান্ত হাজার  

এক লাফে বাড়ল রাজ্যের করোনার সংক্রমণ, একদিনে আক্রান্ত হাজার   
27 Oct 2021, 07:55 PM

এক লাফে বাড়ল রাজ্যের করোনার সংক্রমণ, একদিনে আক্রান্ত হাজার

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  গতকালের তুলনায় এক লাফে বাড়ল রাজ্যের করোনার সংক্রমণ। দুর্গাপুজোর পর উর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ। বেশ কয়েকদিন ধরে হাজারের দোরগোড়ায় ঘোরাফেরা করছে করোনার দৈনিক সংক্রমণ।  নানা জায়গায় কনটেনমেন্ট জোন, কড়া নিয়ম জারি করেও কাবু করা যাচ্ছে সংক্রমণকে।

রাজ্যে করোনার এই ছবি  কিছুটা চিন্তায় রাখছে স্বাস্থ্য ভবনকে। বুধবার রাজ্যের স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছে ৯৭৬ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ৮০৬। এক লাফে দেড়শোরও বেশি বেড়েছে রাজ্যে দৈনিক সংক্রমণ। আগের দিন সুস্থ হয়েছিলেন ৮১১ জন এবং মারা গিয়েছিলেন ১৫ জন।   রাজ্য স্বাস্থ্য দফতরের বুধবারের বুলেটিন অনুযায়ী,  রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫ জনের।  ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৮৩৭ জন। এই নিয়ে করোনায় রাজ্যে মারা গেলেন  ১৯ হাজার ৯৬ জন। এখন সক্রিয় কোভিড রোগীর সংখ্যা ৭৯৭৩, এই সংখ্যা আগের দিনের চেয়ে ১২৪ বেশি।

সবথেকে খারাপ পরিস্থিতি কলকাতা ও উত্তর ২৪ পরগনায়। দুই জেলার করোনার সংক্রমণ নিয়ে উদ্বিগ্ন প্রশাসন। কলকাতায় প্রতিদিনই দুশো-র উপর দিয়েই যাচ্ছে সংক্রমণের গ্রাফ। গত ২৪ ঘণ্টায় কলকাতায় আক্রান্তের সংখ্যা ২৭২। উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছে ১৫৯ জন।

এই সময়ে কলকাতায় করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ৩ জন।

কলকাতার পাশাপাশি জলপাইগুড়ি জেলাতেও ৪ জন মারা গিয়েছেন। নদিয়া এবং দক্ষিণ ২৪ পরগনায় মারা গিয়েছেন ২ জন করে।

গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগনায় ৭৯ জন, , হাওড়ায় ৭৯ জন, হুগলিতে ৭৩ জন, পশ্চিম মেদিনীপুরে ৩১ জন, পূর্ব মেদিনীপুরে ১৬ জন, নদিয়াতে ৪৫ জন, দার্জিলিং জেলায় ৩২ জন, দক্ষিণ দিনাজপুরে ৩০ জন, বীরভূমে ২৫ জন আক্রান্ত হ্যেছেন। এই সময়ে আলিপুরদুয়ারে ৬ জন, কালিম্পং জেলায় ৩ জন, মালদায় ৪ জন, মুর্শিদাবাদ জেলায় ৭ জন, পুরুলিয়াতে ৫ জন, ঝাড়গ্রামে ৩ জন আক্রান্ত হয়েছেন।

 

ads

Mailing List