একদিনে দেশে করোনার দৈনিক সংক্রমণ বাড়ল ২০ শতাংশ

একদিনে দেশে করোনার দৈনিক সংক্রমণ বাড়ল ২০ শতাংশ
28 Oct 2021, 10:30 AM

একদিনে দেশে করোনার দৈনিক সংক্রমণ বাড়ল ২০ শতাংশ

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন :  দিওয়ালির ঠিক আগেই আবারও কাঁপন ধরাচ্ছে করোনার গ্রাফ।  দেশে লাফিয়ে বাড়ল কোভিডে মৃত্যুর সংখ্যা। একইসঙ্গে ঊর্ধ্বগামী করোনা আগের দিনের তুলনায় দেশে  করোনার দৈনিক সংক্রমণ বাড়ল ২০ শতাংশ।

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ১৫৬ জন । এই নিয়ে দেশের মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩ কোটি ৪২ লাখ ৩১ হাজার ৮০৯ জন। ফের বেড়েছে করোনার কারণে মৃত্যুও। বুধবারের থেকে এক লাফে অনেকটাই বেড়েছে মৃত্যুর সংখ্যা। দেশে গত ২৪ ঘণ্টায় কোভিডে প্রাণ হারিয়েছেন ৭৩৩ জন। দেশে এখনও পর্যন্ত করোনার কারণে মারা গিয়েছেন ৪ লাখ ৫৬ হাজার ৩৮৬ জন। গত ২৪ ঘণ্টায় কোভিড মুক্ত হয়েছেন ১৭, ০৯৫ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে মোট ৩ কোটি ৩৬ লাখ ১৪ হাজার ৪৩৪ জন।

গত কয়েকদিন ধরেই দেশের কোভিড গ্রাফ ছিল নিম্নমুখী। তাই উল্লেখযোগ্যভাবে কমেছে সক্রিয় কোভিড রোগীর সংখ্যাও। কিন্তু, করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ফের একবার বাড়ছে উদ্বেগ। এদিকে রাজ্যেও বাড়ছে করোনার সংক্রমণ। রাজ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে প্রায় এক হাজার জন, এই সময়ে রাজ্যে মারা গিয়েছেন ১৫ জন।

অন্যদিকে, হু হু করে ছড়াচ্ছে করোনার নয়া প্রজাতি covid-19 variant AY.4.2 সংক্রমণ। ইন্দোর, কর্ণাটকের পর আরও তিন রাজ্যে মিলল এই নয়া প্রজাতির সংক্রমণের খোঁজ।

ads

Mailing List