চা এর সাথে টা না হলে জমে না! তাহলে দেখে নিন রেসিপি

চা এর সাথে টা না হলে জমে না! তাহলে দেখে নিন রেসিপি
11 Dec 2021, 09:14 PM

চা এর সাথে টা না হলে জমে না! তাহলে দেখে নিন রেসিপি

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : সন্ধ্যের চা বা কফির সঙ্গে 'টা' নাহলে ঠিক জমে না। বিশেষ করে এই শীতের মরসুমে তো 'টা' ছাড়া চা কফি কোনোটাই চলে না। এমনটা হলে বাড়িতেই তৈরি করতে পারেন লেমন বাটার কুকিজ। বাটারে ভরপুর এই কুকিজের প্রতিটা কামড়ে পাবেন লেবুর স্বাদ। যা তৈরি করাও অত্যন্ত সহজ। বাড়ির খুদে সদস্য বা হটাৎ আসা অতিথিদের জন্য এমন সহজ সুস্বাদু স্ন্যাকস আর দ্বিতীয়টি নেই। তাহলে চটপট দেখে নিন রেসিপিটি।

 

কুকিজ বানাতে লাগবে

লাইম জেস্ট - ৪ চা চামচ
বাটার - ১২৫ গ্র
ক্য়াস্চর সুগার -১০০গ্রাম
ডিম -  ১ টি
ময়দা - ১৯০ গ্রাম
বেকিং পাউডার - ১ চা চামচ
নুন - স্বাদমতো

 

পদ্ধতি

 

 

প্রথমে একটি পাত্রের মধ্যে চিনি, নুন, বাটার ও লেমন জেস্ট নিয়ে তা একসঙ্গে মিশিয়ে নিতে হবে। ইলেকট্রিক ব্লেন্ডার থাকলে খুব ভালো হয়। নাহলে হাতে মিক্স করলে এমন ভাবে করতে হবে যাতে হালকা ফেনা তৈরি হয়।

এবার একটি ডিম ফাটিয়ে তা এই মিশ্রনটির মধ্যে ভাল করে মিশিয়ে নিতে হবে। এরপর ময়দা ও বেকিং পাউডার যোগ করে তা একসঙ্গে মিশিয়ে নিয়ে একটি ডো বানাতে হবে। কুকিজ তৈরি জন্য এই ডো থেকেই নিজের পছন্দ মতো সাইজের অংশ কেটে তা বেকিং ট্রে-তে সাজিয়ে অন্তত পক্ষে একঘণ্টা ফ্রিজে রেখে দিন।

এবার ওভেন ১৮০ ডিগ্রি সেন্টিগ্রেড তাপমাত্রায় আগে থেকেই প্রি হিট করে রাখতে হবে। এবার কুকিজ গুলি এই তাপমাত্রাতেই ৮-১০ মিনিটের জন্য বেক করতে হবে।ব্যাস তাহলেই তৈরি লেমন বাটার কুকিজ ।

ads

Mailing List