'দেশকে সোনা জেতাতে চাই!'টোকিয়োয় পদক নিশ্চিত করার পর জানালেন লভলিনা

'দেশকে সোনা জেতাতে চাই!'টোকিয়োয় পদক নিশ্চিত করার পর জানালেন লভলিনা
30 Jul 2021, 02:08 PM

'দেশকে সোনা জেতাতে চাই!'টোকিয়োয় পদক নিশ্চিত করার পর জানালেন লভলিনা

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক : অবশেষে টোকিয়ো (Tokyo Olympics) থেকে ভারতবাসীর জন্য ভেসে এল দারুন এক সুখবর৷ মীরাবাঈ চানুর পর এবার পদক জয় নিশ্চিত করলেন ভারতের আরও এক অ্যাথলিট। বক্সিং থেকে পদক জয় নিশ্চিত করলেন আসামের কন্যা লভলিনা বড়গোঁহাই (Lovlina Borgohain)৷

আগেই দুরন্ত পারফরম্যান্স করে কোয়ার্টার ফাইনালে পা রেখেছিলেন লভলিনা। মেরি-সিমরণদের ব্যর্থতাকে দূরে সরিয়ে রেখে এবার দেশের পদক সংখ্যা বৃদ্ধি করলেন লভলিনা। এদিন মেয়েদের বক্সিংয়ে ওয়েল্টারআওয়েট (৬৪-৬৯ কেজি) বিভাগের কোয়ার্টার ফাইনাল বাইটে চাইনিজ তাইপের প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন বক্সার নিয়েন-চিন চেনকে হারান লভলিনা।কোয়ার্টার ফাইনালের স্কোরলাইন ৪-১ ব্যবধানে নিজের পক্ষের রেখে সেমিফাইনালে প্রবেশ করলেন লভলিনা।বিচারকদের বিচার অনু্যায়ী, সার্বিক ভাবে লভলিনা এই বাইট জেতেন ৩০-২৭,২৯-২৮,২৮-২৯,৩০-২৭,৩০-২৭ ব্যবধানে।

তবে সেমিফাইনালে উঠে ব্রোঞ্জ নিশ্চিত করেও শান্তি নেই লভলিনা।রুপো নয়,এবার দেশকে সোনার পদক এনে দিতে মরিয়া লভলিনা বড়গোহাঁই৷ জয়ের পর লভলিনা বলেছেন,"আমার জন্য এটা একটা বড় দিন। কোয়ার্টার ফাইনাল জিতে আমি এবার সেমিফাইনাল খেলতে নামব। আরও ভাল করতে হবে আমাকে। আমি কিন্তু দেশকে সোনা জেতাতে চাই। আমাদের একটা পদক দরকার ছিল। সেটা আমি নিশ্চিত করেছি । এবার স্বাধীন ভাবে খেলতে পারব।"

ads

Mailing List