ডার্বি জিততেই পারি, বলছেন মারিও

ডার্বি জিততেই পারি, বলছেন মারিও
28 Jan 2022, 04:00 PM

ডার্বি জিততেই পারি, বলছেন মারিও

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: শনিবার আইএসএল ২০২১-২২ মরসুমের দ্বিতীয় ডার্বি। এটিকে মোহনবাগানের বিরুদ্ধে অনেকটা পিছিয়ে থেকে শুরু করবে এসসি ইস্টবেঙ্গল।  এই ম্যাচ নিজেদের প্রমাণ করার লড়াই মারিও রিভারার লাল-হলুদ ব্রিগেডের।

মরসুমের ১১ ম্যাচ পর প্রথম জয়ের স্বাদ পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। দলের দায়িত্ব নিয়েই প্রথম ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে জয় এনে দিয়েছিলেন লাল-হলুদের নতুন কোচ মারিও রিভেরা। কিন্তু তারল পর ম্যাচেই হায়দরাবাদ এফসির বিরুদ্ধে ৪-০ গোলে লজ্জার হারের সম্মুখীন হতে হয়েছে এসসি ইস্টবেঙ্গলকে। ফলে গোয়ার বিরুদ্ধে জয়কে ফ্লুক বলছে অনেকেই।

 

যদিও কোচ মারিওর দাবি, 'ডার্বি সবময় ৫০-৫০। আমাদের আন্ডারডগ বলা হচ্ছে ঠিকই, কিন্তু বাস্তব পরিস্থিতি অতটাও খারাপ না। সব ফুটবলারই পেশাদার। পেশাদার ফুটবলাররা জেতার লক্ষ্যেই মাঠে নামে। আমাদের দলের ফুটবলারদের প্রস্তুতি দেখলেই বোঝা যাবে, ওরা ডার্বি জয়ের জন্যই তৈরি হচ্ছে।' একই সঙ্গে লাল-হলুদ কোচ বলছেন, 'আমরা ডার্বি জিততেই পারি। ডার্বিতে অন্য কোনও কিছু মাথায় থাকে না। দল লিগ টেবলে কত নম্বরে আছে, লিগের কী পরিস্থিতি, সেসব কিছুই এই ম্যাচে গুরুত্বপূর্ণ নয়। এই ম্যাচটা আলাদা। সবাই পেশাদার। দল হারতেই পারে আগের ম্যাচে। ডার্বিতে সেটা মাথায় থাকে না। এটা নতুন ম্যাচ। আমাদের আগের ম্যাচের কথা ভুলে গিয়ে খেলতে হবে।'

 

নিজেদের উপর থেকে চাপ হাল্কা করার জন্যই হয়তো বিপক্ষকে এগিয়ে রাখার কৌশল নিয়েছেন লাল-হলুদ কোচ। তিনি সটান বলে দিলেন, 'ডার্বিতে ওদের উপরেই বেশি চাপ থাকবে। কারণ, ওরা প্রথম চারটি দলের মধ্যে থাকার লড়াইয়ে আছে। তাই এই ম্যাচ থেকে পয়েন্ট পাওয়ার তাগিদ ওদের বেশি থাকবে।' এই ম্যাচে লাল হলুদের চমক হতে পারেন রাহুল পাসওয়ান।

ads

Mailing List