একতরফা প্রেম ভাঙতেই পারে, হতাশ হবেন না

একতরফা প্রেম ভাঙতেই পারে, হতাশ হবেন না
22 Apr 2021, 07:33 PM

একতরফা প্রেম ভাঙতেই পারে, হতাশ হবেন না

আনফোল্ড বাংলা প্রতিবেদন: গুনগুন ব্রেকআপের পর বুঝল প্রেমটা ছিল এক তরফা। তার প্রেমিক শুধুই টাইমপাস করেছে। তার জীবনে অবসর সময় ছিল বলে, সে গুনগুনের সঙ্গে প্রেমালাপ করত। কিন্তু, আসলে কোনওদিন তাকে ভালোবাসেনি। নিজের ইচ্ছে হলে তার সঙ্গে দেখা করত, গুনগুনের ইচ্ছেকে কোনও দাম দেয়নি। আর আজ যখন নতুন প্রেমের সন্ধান পেয়েছে, তাকে ছেড়ে চলে গিয়েছে। এমন একতরফা প্রেম ছেলে-মেয়ে উভয়ের জীবনে আসে। অনেক সময় ছেলেদের এই একতরফা প্রেমে মনে ভাঙে। সে যাই হোক, প্রেম ভাঙল বলে জীবন শেষ এমন তো নয়। তাই হতাশা নয়। নিজেকে নিজেই সামলান।
১. প্রেম ভাঙলে মন খারাপ তো হবেই। সারাক্ষণ পুরনো স্মৃতি মনে আসবে। মাঝে মধ্যে অপমানিত লাগতে পারে। তবে, মনের এই ভাবনাকে প্রশ্রয় দেবেন না। নিজেকে বোঝান। এই সম্পর্কটা আপনার জীবনে থাকলে আরও কী ক্ষতি হত সেটা ভেবে দেখুন।
২. মনের কথা কারও সঙ্গে শেয়ার করুন। এতে হালকা লাগবে। যা মনে হচ্ছে তা খুলে বলুন কাউকে। দেখবেন মন ভালো হয়ে যাবে।
৩. প্রেম ভেঙেছে হতাশ হবেন না। ভাববেন না, আপনার জীবনে আর কোনও দিন প্রেম আসবে না। মনে রাখবেন, সময় হয় নিশ্চয়ই সঠিক মানুষের সঙ্গে দেখা হবে।


৪. হাতে অনেক সময় থাকলে মনে খারাপ ভাবনা আসে। মন খারাপ হয়। তাই নিজেকে কাজে ব্যস্ত রাখুন। যত ব্যস্ত থাকবেন, তত জীবনের সেই সকল দুঃখ ভুলতে পারবেন।

Mailing List