‘নির্দিষ্ট স্টাইলে’ চুল কাটতে নোটিশ জারি করলেন ভোলার ইউপি চেয়ারম্যান

‘নির্দিষ্ট স্টাইলে’ চুল কাটতে নোটিশ জারি করলেন ভোলার ইউপি চেয়ারম্যান
27 Oct 2021, 06:11 PM

নির্দিষ্ট স্টাইলে’ চুল কাটতে নোটিশ জারি করলেন ভোলার ইউপি চেয়ারম্যান

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন : তার নির্দেশের বাইরে অন্য স্টাইলে চুল কাটলে আইনি ব্যবস্থা নেওয়ার বিজ্ঞপ্তি জারি করেছেন ভোলার চরফ্যাশনের জাহানপুর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার। বিজ্ঞপ্তি জারি করে ইউনিয়নের সর্বত্র লাগিয়ে দিয়েছেন তিনি। বিষয়টির প্রতিবাদ করায় এক কিশোরকে মারধর করার অভিযোগ উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে।

নির্দিষ্ট স্টাইলে চুল কাটার জন্য এলাকাবাসীর উদ্দেশে ওই নোটিশ দিয়েছেন তিনি ।   বিজ্ঞপ্তিতে  জাহানপুরের ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উল্লেখ করেন,  “সুন্নতি কাটিং” এবং “ডিফেন্স/আর্মি কাটিং” ছাড়া অন্য কোনো স্টাইলে চুল কাটলে সেলুন মালিক ও কারিগরদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে ।

গত ২৫ অক্টোবর এই  নোটিশ দেওয়া হয়। এই নিয়ে ক্ষুব্ধ এলাকার লোকজন। এদিকে ওই নির্দেশের প্রতিবাদ করায় এক কিশোরকে মারধরের অভিযোগ উঠেছে নাজিম উদ্দিনের ছেলে তুষারের বিরুদ্ধে। 

সম্প্রতি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে প্রথমবারের মতো নৌকা প্রতীকে মনোনয়ন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন নাজিম উদ্দিন।

কিন্তু এই সিদ্ধান্তে সংবিধানের ৩১ ও ৩২ ধারা লঙ্ঘন করে মানুষের জীবন ও ব্যক্তিস্বাধীনতার অধিকার ক্ষুণ্ণ করা হয়েছে বলে মনে করেন স্থানীয়রা।

এই বিষয়ে নাজিম উদ্দিন হাওলাদার বলেন, “আমি স্থানীয় মুসলিমদের সাথে কথা বলে ২৫ অক্টোবর নোটিশ জারি করেছি। তবে কতটুকু সঠিক করেছি বা ভুল করেছি তা নিয়ে আমি দ্বিধায় আছি এখন।“

কিশোরকে মারধরে বিষয়ে তিনি বলেন, “আমার ছেলে তুষারের সঙ্গে স্থানীয় জসিমএর ছেলের  বাগবিতণ্ডা হয়। তবে আমি মিটমাট করে দিয়েছি।”

এই বিষয়ে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নোমান রাহুল বলেন, “ইউপি চেয়ারম্যান এই রকম নোটিশ জারি করতে পারেন না। এতে তিনি মানুষের রুচিশীলতা ও ব্যক্তিস্বাধীনতা ক্ষুণ্ণ করেছেন।”

 

ads

Mailing List