আবাস যোজনায় বাড়ি মেলেনি, উলঙ্গ হয়ে পঞ্চায়েতের সামনে বিক্ষোভ পুরুলিয়ায়!

আবাস যোজনায় বাড়ি মেলেনি, উলঙ্গ হয়ে পঞ্চায়েতের সামনে বিক্ষোভ পুরুলিয়ায়!
27 Jun 2021, 04:30 PM

আবাস যোজনায় বাড়ি মেলেনি, উলঙ্গ হয়ে পঞ্চায়েতের সামনে বিক্ষোভ পুরুলিয়ায়!

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন, পুরুলিয়া: এমনটা বোধ হয় কেউ ভাবেননি। কিন্তু তেমনটাই ঘটে গেল। আর তার জেরে চুড়ান্ত অস্বস্তিতে পড়তে হল প্রশাসনকে।

 

আবাস যোজনায় বাড়ি না পেয়ে নানা ভাবে আন্দোলন করতে দেখা গিয়েছে। কিন্তু তাই বলে উলঙ্গ হয়ে প্রতিবাদ! তাও আবার পঞ্চায়েত অফিসের সামনে গিয়ে। এমনটাই ঘটল পুরুলিয়া জেলার ঝালদা-২ ব্লকের বেগুনকোদর গ্রাম পঞ্চায়েতে। সেই ভিডিও ভাইরাল  হতেই চরম অস্বস্তিতে পড়েছেন পঞ্চায়েতের কর্তা থেকে জেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা।

 

যে ঘটনা জানার পর পঞ্চায়েত প্রধান সনিচরণ সিং মুড়া তড়িঘনি পদক্ষেপের আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, ‘‘কেন তাঁর নাম বাদ গেল জানি না। কী ভাবে ওই ব্যক্তিকে আবাস যোজনার তালিকায় অন্তর্ভুক্ত করে বাড়ি দেওয়া যায় দেখছি।’’

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেগুনকোদরের বুরুজকুলি গ্রামের ওই ব্যক্তির নাম ছোটবাবু রাজওয়ার। বহু দিন ধরেই পঞ্চায়েতের কাছে আবাস যোজনার বাড়ির জন্য আবেদন জানিয়ে আসছেন। কিন্তু বাড়ি মেলেনি বলে অভিযোগ। ফলে তাঁর ভরসা খড়ের ছাউনি দেওয়া ছোট্ট মাটির বাড়ি। বর্ষায় জল পড়ে। শীতে হুহু করে ঠান্ডা বাতাস ঢোকে।  বাধ্য হয়েই স্ত্রী ও চার ছেলে-মেয়েকে নিয়ে সেখানে থাকতে বাধ্য হন। কিন্তু এবার আর ক্ষোভ চেপে রাখতে পারেননি। তিনি জানান, চোখের সামনে দেখছি সবাই বাড়ি পাচ্ছে। তাহলে আমি কেন পাব না? আমিও তো গরিব মানুষ।

 

তারপরই উত্তেজিত হয়ে উলঙ্গ হয়ে পঞ্চায়েত অফিসের সামনে প্রতিবাদ জানাতে থাকেন।  ঘটনার পরই নড়েচড়ে বসেছে প্রশাসন।

ads

Mailing List