পায়ের ট্যান তুলতে ব্যবহার করুন এই ঘরোয়া টোটকা

পায়ের ট্যান তুলতে ব্যবহার করুন এই ঘরোয়া টোটকা
21 Jan 2021, 05:40 PM

পায়ের ট্যান তুলতে ব্যবহার করুন এই ঘরোয়া টোটকা

আনফোল্ড বাংলা প্রতিবেদন: রোদ থেকে ট্যান পড়াটা স্বাভাবিক। আর এই ট্যান তুলতে অনেকেরই নাজেহাল অবস্থা। সমস্যা থেকে বাঁচতে মেনে চলুন ঘরোয়া টোটকা। রইল টিপস।

চিনি ও লেবু

চিনি ও লেবুর রস মিশিয়ে প্যাক বানান। মিশ্রণটি ট্যান তুলতে বেশ কার্যকারী। ১ কাপ চিনি ও ২ থেকে ৩ চামচ লেবুর রস নিন। চিনির মধ্যে লেবুর রস ভালো করে মিশিয়ে নিন।এবার এটা পায়ের ট্যান পড়া জায়গায় লাগান।একটু ঘষুন যাতে চিনিগুলো মিশে যায়। চিনির দানাগুলো পুরো গলে গেলে ধুয়ে নিন।সপ্তাহে দুবার করুন। তারপর নিজেই দেখুন ফল।

বেসন ও হলুদ 

বেসন যেমন খুব ভালো ত্বক স্ক্রাব করে, হলুদ তেমনই ভালো ত্বক ব্লিচ করতে পারে। দুই টেবিল চামচ বেসনের সঙ্গে এক চিমটি হলুদ, এক টেবিল চামচ দুধ ও এক টেবিল চামচ কমলার শুকনো খোসাগুঁড়ো রোজ ওয়াটারে গুলে পেস্ট তৈরি করে নিন। পরিষ্কার মুখে এই প্যাক লাগিয়ে ২০ মিনিট রাখুন। মুখে হালকা জলের ছিটে দিয়ে আস্তে আস্তে ক্লকওয়াইজ ও অ্যান্টিক্লকওয়াইজ পদ্ধতিতে মুখ মাসাজ করতে থাকুন। দু’দিন অন্তর এই প্যাক লাগালে ভালো ফল পাবেন।

মুসুর ডাল, টম্যাটো ও লেবুর রস

১কাপ মুসুর ডাল,১টা টম্যাটো ও ২চামচ লেবুর রস মিশিয়ে প্যাক বানান। মুসুর ডাল আগেরদিন রাত্রে ভিজিয়ে রাখুন।মুসুর ডাল নরম হয়ে গেলে, পেস্ট করে নিন। এবার এতে একটা পাকা টম্যাটো দিন। তারপর দিন লেবুর রস। ভালো করে সব উপকরণগুলি মেশান।এবার এই ঘন পেস্টটা পায়ে লাগান।পায়ের পাতায় লাগান। এবার হালকা শুকিয়ে এলে, একটু স্ক্রাবিং করে তুলুন। অর্থাৎ, তোলার সময় একটু ঘষে নিন।সপ্তাহে দুদিন করুন। উপকার পাবেন।

Mailing List