বালিচক স্টেশনে বৃদ্ধের প্রাণ বাঁচিয়ে হিরো সতীশ কুমার

বালিচক স্টেশনে বৃদ্ধের প্রাণ বাঁচিয়ে হিরো সতীশ কুমার
23 Jun 2022, 02:42 PM

বালিচক স্টেশনে বৃদ্ধের প্রাণ বাঁচিয়ে হিরো সতীশ কুমার

 

 

আনফোল্ড বাংলা প্রতিবেদন:  দ্রুত গতিতে আসছিল ট্রেন। সেই সময়ে এক রেল কর্মী দেখতে পান ওই লাইনের ওপরেই পড়ে আছে এক বৃদ্ধ। সেই মুহূর্তে অন্য কিছু না ভেবে রেললাইনে ঝাঁপিয়ে পড়েন এক রেল কর্মী। সতীশ কুমার নামের ওই রেল কর্মী কয়েক সেকেন্ডের মধ্যে ওই বয়স্ক ব্যক্তিকে সরিয়ে নিয়ে যান। তাঁকে সঙ্গে নিয়ে রেল কর্মী চলে যান অন্য লাইনে। তার ফলে বেঁচে গেল ওই বৃদ্ধের প্রাণ। আর এই ভাবে নিজের জীবন বাজি রেখে একজনের জীবন বাঁচিয়ে হিরো সতীশ কুমার।

বৃহস্পতিবার সকালে এই লোমহর্ষক দৃশ্য দেখা যায় পশ্চিম মেদিনীপুর জেলার বালিচক স্টেশনে। যেভাবে নিজের জীবন বাজি রেখে এক ভিক্ষুকের প্রাণ বাঁচিয়েছেন ওই রেল কর্মী তার জন্য তাঁকে কুর্ণিশ জানিয়েছে দক্ষিণ পূর্ব রেল। ওই স্টেশনে সেই সময়ে দাঁড়িয়ে থাকা লোকজনও কুর্ণিশ জানিয়েছে ওই রেল কর্মীকে।

কী ভাবে একজনের জীবন বাঁচানো হয়েছে সেই দৃশ্য ধরা পড়েছে বালিচক স্টেশনের সিসিটিভি ক্যামেরাতেও। ওই ছবি, ভিডিয়ো ফুটেজ প্রকাশ করেছে দক্ষিণ পূর্ব রেল।

রেলের তরফে জানানো হয়েছে, বালিচক স্টেশনে দু নম্বর প্লাটফর্মে আসছিল একটি মালগাড়ি। রেলের নিয়ম মেনে পতাকা দেখাতে গিয়েছিলেন ওই কর্মী। সেই সময়ে তিনি দেখতে পান, ওই লাইনেই নিচে পড়ে আছেন এক বৃদ্ধ ব্যক্তি। কিছু না ভেবেই তিনি লাফিয়ে পড়ে কয়েক সেকেন্ডের মধ্যে ওই ব্যক্তিকে সরিয়ে দেন নিরাপদ জায়গায়। নিজেও নিরাপদ স্থানে চলে যেতে সক্ষম হন।

এদিকে, এই রকম ভাবে একজনের প্রাণ বাঁচিয়েও নিঃস্পৃহ সতীশ কুমার। তিনি শুধু বলেন, একজনের প্রাণ বাঁচানো তাঁর কাছে জরুরী বলে মনে হয়েছিল। আর কিছু ভাবেন নি তিনি। তিনি শুধু নিজের কর্তব্য করেছেন। নিজেকে হিরো ভাবতেও চাইছেন না তিনি।

ads

Mailing List