আফগানিস্তানের পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণ, প্রাণ হারিয়েছে কমপক্ষে ২৩ জন

আফগানিস্তানের পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণ, প্রাণ হারিয়েছে কমপক্ষে ২৩ জন
29 Jun 2020, 07:43 PM

আফগানিস্তানের পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণ, প্রাণ হারিয়েছে কমপক্ষে ২৩ জন

 

আনফোল্ড বাংলা ডেস্ক: আফগানিস্তানের একটি পশুবাজারে ভয়াবহ বিস্ফোরণের জেরে প্রাণ হারাল কমপক্ষে ২৩ জন। মৃতদের মধ্যে বেশ কয়েকজন শিশু আছে বলেও জানা গিয়েছে। সোমবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফগানিস্তানের হেলমান্দ প্রদেশের দক্ষিণ প্রান্তে অবস্থিত সাঙ্গিন জেলার একটি পশুবাজারে। এই ঘটনার ফলে বেশ কয়েকজন জখমও হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ হেলমান্দ প্রদেশের ওই পশুবাজারটি খুবই বিখ্যাত। উট থেকে শুরু করে ছাগল, সবই পাওয়া যায়। ফলে ভিড়ও হয়। সোমবার দুপুরেও ওই ব্যস্ত পশুবাজার -এ প্রচুর মানুষ জড়ো হয়েছিলেন। আচমকা সেসময় একটি গাড়িতে বিস্ফোরণ হয়। নিমিষে আগুন ধরে যায় চারিদিকে। এর মাঝেই চারিদিক থেকে মর্টার শেল পড়তে আরম্ভ করে বাজারের মধ্যে। আতঙ্কে এদিক-ওদিক দৌড়তে শুরু করে সেখানে হাজির থাকা মানুষ। এর ফলে অনেকে পদপিষ্ট হয়ে মারা যায় কিংবা জখম হয়।

ঘটনাটির কিছুক্ষণ পরেই তালিবান ও আফগানিস্তানের সেনাবাহিনী একে অপরের ঘাড়ে দোষ চাপাতে শুরু করে। তালিবানরা অভিযোগ করে, আফগান সেনার পক্ষ থেকেই নিরীহ মানুষের উপর মর্টার ছোঁড়া হয়েছে। অন্যদিকে আফগান সেনার তরফে দাবি করা হয়, দুই আত্মঘাতী তালিবান জঙ্গি গাড়ি ভর্তি বিস্ফোরক নিয়ে এসে ডিটোনেটরের সাহায্যে বিস্ফোরণ ঘটিয়েছে। এর ফলেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।

তবে এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠীই এই হামলার দায় স্বীকার করেনি।

Mailing List