বাগানের সামনে আজ গোকুলাম, রয় কৃষ্ণ কী খেলবেন?

বাগানের সামনে আজ গোকুলাম, রয় কৃষ্ণ কী খেলবেন?
18 May 2022, 11:00 AM

বাগানের সামনে আজ গোকুলাম, রয় কৃষ্ণ কী খেলবেন?

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: আজ বিকেলে ঘরের মাঠে এএফসি কাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে গোকুলাম কেরলের মুখোমুখি এটিকে মোহনবাগান। কোয়ালিফাইয়িং রাউন্ডে দারুণ খেলে গ্রুপের ছাড়পত্র অর্জন করেছে জুয়ান ফেরান্দোর দল।

শেষ দু’দিন তিনি পুরোদমে অনুশীলন করেছেন রয় কৃষ্ণ। হ্যামস্ট্রিংয়ের চোট চলতি মরশুমে ভুগিয়েছে রয় কৃষ্ণকে। সবুজ-মেরুনের এএফসি কাপের প্রস্তুতি শুরু হয়েছে ২৫ এপ্রিল। পারিবারিক কারণে ফিজির ফুটবলারটি ৪ মে দলের সঙ্গে যোগ দেন। প্রথম দিকে ফিটনেসে ঘাটতি ছিল। ফিজিক্যাল ট্রেনারের সঙ্গে দীর্ঘ সময় কাটিয়েছেন। এখন তিনি পুরো ফিট।

 

সন্দেশ-কৃষ্ণ ফিট হওয়ায় স্বস্তিতে এটিকে মোহন বাগান ম্যানেজমেন্ট। সুসাইরাজ ছাড়া দলের সকলেই ফিট। নিজের দল নিয়ে আত্মবিশ্বাসী হলেও সবু-মেরুনকে একেবারেই ফেভারিট ভাবছেন না ফেরান্দো। বরং তিনি পরপর দু'বার আইলিগ জয়ী টিম গোকুলমকে বাড়তি সমীহ করছেন। তিনি বলেছেন, 'গোকুলামের চলতি মরশুমটা দারুণ যাচ্ছে। ওরা টিম হিসেবে দুর্দান্ত ফুটবল খেলে। খুব পরিকল্পনামাফিক এগোয়। ওদের আক্রমণভাগ খুবই ভালো। সে কারণে ওদের বিরুদ্ধে পরিকল্পনামাফিক এগোতে হবে। এই ম্যাচে চার জন বিদেশি ফুটবলার নিয়ে মাঠে নামতে চাই। কিন্তু, স্কোয়াডে কারা খেলবেন, সেটা এখনই বলা যাবে না।'কেরালার ফুটবলে এখন সোনার সময় চলছে। হিরো আইএসএলে কেরালা ব্লাস্টার্স রানার্স আপ হওয়ার পরে সন্তোষ ট্রফিতে বাংলাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় কেরালা। তার পরে গোকুলম এফসি-র দ্বিতীয় আই লিগ জয়। কেরালার ফুটবলের এই বিজয়রথকে গড়িয়ে নিয়ে যাওয়ার বড় চ্যালেঞ্জ এখন গোকুলমের সামনে।

 

অন্য দিকে, গত দু’বারের হিরো আইএসএলেই চ্যাম্পিয়নশিপের দরজা থেকে ফিরে যাওয়া এটিকে মোহনবাগানের সামনে চ্যালেঞ্জটা একটু অন্য রকমের। গতবার যে ভাবে নসফের কাছে হেরে এএফসি কাপ থেকে ছিটকে যেতে হয়েছিল, এ বার সেই হারানো সন্মান ফিরিয়ে আনার চ্যালেঞ্জ তাদের সামনে।ঘরের মাঠের সুবিধা নিয়ে ফেরান্দ বলেন, অবশ্যই। কারণ, এখানে সমর্থকেরা কাছাকাছি থাকবেন। অবশ্যই এটা সুবিধা। তবে মাঠে খেলাটা এগারো বনাম এগারোই হয়। তিন প্রতিপক্ষকেই আমরা যথেষ্ট শ্রদ্ধা করি।

কারণ, প্রত্যেকেই তাদের দেশের সেরা দল। আমরা পরিশ্রম করে যাচ্ছি, যাতে ঘরের মাঠে ভাল খেলে পুরো পয়েন্ট তুলতে পারি।সাত দিনে তিনটে ম্যাচ খেলতে হবে। সেই নিয়ে কিছুটা চিন্তায় বাগান কোচ। কারোর চোট লাগলে ফিট হওয়ার সময় নেই। তবে আন্তর্জাতিক মঞ্চে মানসিকতা বড় ফ্যাক্টর, জানান এটিকে মোহনবাগান কোচ। ফেরান্দো বলেন, 'আন্তর্জাতিক মঞ্চে খেলা সম্পূর্ণ ভিন্ন। নিজেদের ওপর আস্থা রাখতে হবে। তিনটে ম্যাচেই ভাগ্য নির্ধারিত হয়ে যাবে। তাই ফুটবলারদের মানসিক শক্তি একটা বড় ফ্যাক্টর।'

ads

Mailing List