World Cup বেঞ্জেমার অনুপস্থিতিতে ফ্রান্সে ভরসা এমবাপেই

World Cup বেঞ্জেমার অনুপস্থিতিতে ফ্রান্সে ভরসা এমবাপেই
22 Nov 2022, 02:34 PM

World Cup বেঞ্জেমার অনুপস্থিতিতে ফ্রান্সে ভরসা এমবাপেই

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: আজ রাতে বিশ্বকাপে মাঠে নামছে গতবারের চ্যাম্পিয়ন ফ্রান্স। ২০১৮ বিশ্বকাপের মতো এবারও নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হচ্ছে ফ্রান্স ও অস্ট্রেলিয়া। আল জানোব স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচটি শুরু হবে মঙ্গলবার রাতে ম্যাচ শুরু ১২.৩০ মিনিটে। ফিফা ব়্যাঙ্কিংয়ে ৩৮তম স্থানে থাকা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কাতারে বিশ্বকাপ অভিযান শুরু করবে ফ্রান্স।

এবারও ফেভারিটদের একটি ফ্রান্স। করিম বেঞ্জেমার চোট নিয়ে ছিটকে গেলেও দলে আছেন কিলিয়ান এমবাপে, গ্রিজমান, অলিভিয়ে জিরুদের মতো খেলোয়াড়রা, যাদের সামর্থ্য আছে প্রতিপক্ষের রক্ষণ গুঁড়িয়ে দেওয়ার।

কিন্তু যাঁরা নেই, তাঁদের নিয়ে শোকতাপ করলে তো চলবে না। যাঁরা আছেন, তাঁদের নিয়েই নামতে হবে। আর এই পরীক্ষায় ‘লেটার মার্কস’ পেতে ফ্রান্স কোচ দেশম খুব স্বাভাবিকভাবেই ভরসা রাখবেন দলের সেরা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পের ওপর। চার বছর আগে রাশিয়ায় ৪ গোল করে এবং সেরা উদীয়মান তারকা হয়ে ফ্রান্সের বিশ্বকাপ জয়ে দারুণ ভূমিকা রেখেছিলেন ১৯ বছর বয়সী এমবাপ্পে। ১৯ বছর বয়সে যে তরুণ বিশ্বমঞ্চে নিজের আগমনী বার্তা এভাবে ঘোষণা করতে পারেন, এই চার বছরে সেই এমবাপ্পে স্বাভাবিকভাবেই আরও পরিণত হয়ে উঠেছেন। দল মিনি হাসপাতালে পরিণত হলেও দমে যেতে রাজি নন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশঁ। ফুটবলার এবং কোচ- দুই ভূমিকাতেই ফরাসিদের বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পিছনে বড় অবদান রয়েছে এই মানুষটির। কয়েকজন ফুটবলারের চোট পেয়ে ছিটকে যাওয়া নিয়ে মোটেও চিন্তিত নন তিনি। বেঞ্জেমার অনুপস্থিতিতে কিলিয়ান এমবাপে এবং আন্তোনিও গ্রিজম্যানের উপর দায়িত্ব বর্তাচ্ছে।

Mailing List