নেশনস লিগ, গ্রূপ লিগ থেকে বিদায় ফ্রান্সের

নেশনস লিগ, গ্রূপ লিগ থেকে বিদায় ফ্রান্সের
26 Sep 2022, 03:07 PM

নেশনস লিগ, গ্রূপ লিগ থেকে বিদায় ফ্রান্সের

 

আনফোল্ড বাংলা স্পোর্টস ডেস্ক: উয়েফা নেশনস লিগের গ্রুপ পর্ব থেকেই বিদায় বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের। রবিবার কোপেনহাগেনের পার্কেন স্টেডিয়ামে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ডেনমার্কের মুখোমুখি হয়েছিল ফরাসি ব্রিগেড। সেই ম্যাচে ড্যানিশদের কাছে ২-০ ব্যবধানে পরাস্ত হলেন এমবাপে, গ্রিজম্যানরা।

প্রথমার্ধেই ফ্রান্সের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে যায় ডেনমার্ক। ৩৩ মিনিটে কাসপের ডলবার্গের গোলে এগিয়ে যাওয়ার ছ'মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করে ফেলে ডেনিশ দল। দ্বিতীয় গোলটি করেন আন্দ্রেস স্কোভ অলসেন। প্রথমার্ধের এই লীড শেষ পর্যন্ত ধরে রেখে জয় তুলে নেন ক্রিশ্চিয়ান এরিকসেনরা।তবে বিশ্বকাপের আগে নেশনস লিগের এই হারে অবশ্য চিন্তিত নন ফ্রান্স কোচ, ‘বিশ্বকাপ নিয়ে আমি দুশ্চিন্তা করছি না। তত দিনে চোটে থাকা খেলোয়াড়দের আমরা ফিরে পাব। আবার এমনটাও ভাবছি না যে অন্যদের তুলনায় আমরা শক্তিশালী। আমরা জানি, কঠিন প্রতিদ্বন্দ্বিতার মুখোমুখি হতে হবে।’

চার দলের মধ্যে পয়েন্ট তালিকার তলানিতে থাকায় লিগ বিতে অবনমন ঘটেছে অস্ট্রিয়ার, ১ পয়েন্ট (৬ ম্যাচে ৫) বেশি নিয়ে অল্পের জন্য বেঁচে গেছে ফ্রান্স। সর্বোচ্চ ১৩ পয়েন্ট নিয়ে সেরা চারে উঠে গেছে ২০১৮ বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

আরেকদিকে অস্ট্রিয়াকে ৩-১ গোলে পরাস্ত করে নেশনস লিগের মূলপর্বে খেলবে ক্রোয়েশিয়া। ক্রোটদের হয়ে তিনটি গোল করেছেন লুকা মড্রিচ (৬'), মার্কো লিভাজা (৬৯') এবং লোভ্রেন (৭২')। নেশনস লিগে ফ্রান্সের হারের রাতে জয় পেয়েছে নেদারল্যান্ডস ও পোল্যান্ড। ভার্জিল ফন ডাইকের একমাত্র গোলে বেলজিয়ামকে ১-০ ব্যবধানে হারিয়েছে ডাচরা। রবার্ট লেভানডফস্কির সহায়তায় ক্যারল ভিডারাস্কির গোলে একই ব্যবধানে পোলিশরা হারিয়েছে ওয়েলসকে।

Mailing List